সর্বশেষ
বিশ্বনাথে বজ্রপাতে দুটি গরুর মৃত্যু         গোয়াইনঘাটে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১         মৌলভীবাজার-৪ আসন বহাল রাখার দাবিতে মানববন্ধন         ফেঞ্চুগঞ্জে এক রাতে দুটি বাড়িতে দুর্র্ধষ ডাকাতি         বাসিয়া নদী খনন কাজে অনিয়মের অভিযোগ         কানাইঘাটে ডাকাতির ঘটনায় আটক ২         হবিগঞ্জে গৃহবধুর লাশ উদ্ধার         কানাইঘাটে ডাকাতের গুলিতে নিহতের ঘটনায় মামলা দায়ের         কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত         তাহিরপুরে বিদ্যুতের খুটির চাঁপায় নির্মাণ শ্রমিকের মৃত্যু         হবিগঞ্জে কুশিয়ারার বুকে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন         শাবিতে বিভাগীয় প্রধানের হাতে শিক্ষক লাঞ্ছনার অভিযোগ        

সিলেটে মৃদু ভূমিকম্প অনুভূত

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ১:৩৭:৫৫,অপরাহ্ন ১৯ এপ্রিল ২০১৭ | সংবাদটি ৩৫৫ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। কয়েক সেকেন্ড স্থায়ীত্বের কম্পনে কেঁপে উঠে বাড়িঘর। নগরীর বিভিন্ন এলাকা থেকে মুঠোফোনে এমন তথ্য জানান স্থানীয়রা।
সিলেট ভূমিকম্প অফিস জানায়, মঙ্গলবার রাত ৮টা ১মিনিটের দিকে ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা কত ছিলো তাৎক্ষণিক মুহূর্তে তা জানা যায়নি।
নগরীর জিন্দাবাজার এলাকা থেকে সংবাদকর্মী কাওসার আহমদ জানান, ভূমিকম্প অনুভূত হওয়ার সঙ্গে সঙ্গে তার ভবনটি কেঁপে ওঠে। তবে তা বেশিক্ষণ নয়।
একই ভাবে কানাইঘাট থেকে হাবিবুর রহমান, গোলাপগঞ্জের কানন চন্দও ভূকম্পন অনুভূত হওয়ার তথ্য জানিয়েছেন।
আন্তর্জাতিক ভূমিকম্প পর্যবেক্ষণ সংস্থা ইউরো মেড সিসমোলজিক্যাল সেন্টার (ইএমএসসি) বলছে এ ভূমিকম্পের মাত্রা ছিলো ৪.৩। ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ঢাকা থেকে ১৯০ কিলোমিটার উত্তর-পূর্বে, সিলেট থেকে ৪৪ কিলোমিটার উত্তর-পশ্চিমে সুনামগঞ্জের ছাতক উপজেলার ১৮ কিলোমিটার উত্তর-পশ্চিমে ভারতের মেঘালয় রাজ্যে। ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ছিলো এ ভূমিকম্পের উৎপত্তিস্থল।

 

 

 






Comments are Closed