Main Menu

রাগীব আলীর বিচার শুরু, ছেলের আবেদন খারিজ

বৈশাখী নিউজ ২৪ ডটকম:  শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয়ের স্বাক্ষর জালিয়াতি মামলার বিচার শুরু হয়েছে। একই সাথে প্রতারণা ও জালিয়াতির অভিযোগে দায়ের করা আরেকটি মামলায় রাগীব আলীসহ ৬ জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। রোববার সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে মামলা দুটির বিচার গঠন ও চার্জ গঠন হয়। এ সময় আদালতের কাঠগড়ায় রাগীব আলীসহ চার আসামী উপস্থিত ছিলেন।
সিলেট মহানগর আদালতের এডিশনাল পিপি এডভোকেট মাহফুজুর রহমান জানান, রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি মামলায় ৬ জনের রিভিউ সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। রিভিউ সাক্ষ্য দেন-মামলার আইও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর ইন্সপেক্টর দেওয়ান আবুল হোসেন, ডিসি অফিসের এমএলএসএস শাহনাজ পারভীন, সিলেটের সাবেক জেলা প্রশাসক এম এস ফয়সল আলম, মদনমোহন কলেজের অ্যাকাউন্ট্যান্ট অরিন্দম দত্ত, শরাফ উদ্দিন ও সফিকুল ইসলাম। এ মামলায় রোববার নতুন করে সাক্ষ্য দেন প্রাক্তণ সিনিয়র সহকারী সচিব এমদাদুল হক। এ মামলার মোট সাক্ষীর সংখ্যা ১৪ জন। এর মধ্যে সাক্ষ্য নেয়া হয়েছে ৭ জনের।
এছাড়া, প্রতারণার মাধ্যমে তারাপুর চা বাগানের ভূমি আত্মসাতের মামলায় রাগীব আলীসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করা হয়েছে। তারা হলেন-রাগীব আলী, তার ছেলে আব্দুল হাই, জামাতা আব্দুল কাদির, রাগীব আলীর মেয়ে রেজিনা কাদির, রাগীব আলীর আত্মীয় দেওয়ান মোস্তাক মজিদ ও তারাপুর চা বাগানের বর্তমান সেবায়েত পংকজ কুমার গুপ্ত। আসামীদের মধ্যে আব্দুল কাদির ও রেজিনা কাদির পলাতক রয়েছেন। জামিনে আছেন পংকজ কুমার গুপ্ত। এ মামলারও সাক্ষীর সংখ্যা ১৪ জন। এ দুজন ছাড়া বাকি চার জনের উপস্থিতিতে রোববার মামলার চার্জ গঠন করা হয়। দুটি মামলারই পরবর্তী ধার্য তারিখ আগামী ১৪ ডিসেম্বর।
এদিন মামলা থেকে রাগীব আলীর ছেলে আবদুল হাই ও সেবায়েত পঙ্কজ কুমার গুপ্তের অব্যাহতি চেয়ে করা আবেদনটি খারিজ করেছেন আদালত।
রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই বর্তমানে ভূমি মন্ত্রনালয়ের স্বাক্ষর জালিয়াতি মামলা এবং প্রতারণার মাধ্যমে ভূমি দখলের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আটক আছেন।
গত ১০ আগস্ট রাগীব আলীসসহ আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর ছেলেকে নিয়ে দেশ ত্যাগ করে রাগীব আলী। পরে ২৪ নভেম্বর দেশে ফেরার পথে গ্রেফতার হন রাগীব আলী। ওইদিনই আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এছাড়া, ১২ নভেম্বর ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে রাগীব আলীর ছেলে আব্দুল হাইকে গ্রেফতার করে জকিগঞ্জ ইমিগ্রেশন পুলিশ।
উচ্চ আদালতের নির্দেশে ২০০৫ সালের ২৭ সেপ্টেম্বর ও ২ নভেম্বর সিলেট কোতোয়ালি থানায় পৃথক দুটি মামলা হয়।

 

 

 

Share





Related News

Comments are Closed