Main Menu

বাংলাদেশ বধির ছাত্র কল্যাণ সংস্থার ১৫তম বর্ষ পূর্তি উদযাপন

বৈশাখী নিউজ ডেস্ক: শিক্ষা অধিকার বাস্তবায়নের রাজনৈতিক অঙ্গীকার পূরণে শ্রবণ ও বাক প্রতিবন্ধী শিক্ষার্থীসহ এই জনগোষ্ঠীর মানুষদের বিষয়টি মহান জাতীয় সংসদে আলোচনা করবেন বলে জানালেন সংসদ সদস্য, কিংবদন্তী শিল্পি মমতাজ বেগম এমপি।
আজ ২ ডিসেম্বর শুক্রবার বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়নে বাংলাদেশ বধির ছাত্র কল্যাণ সংস্থার ১৫ বছর পূর্তি উদযাপন এবং শ্রবণ ও বাক প্রতিবন্ধী কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি আরও বলেন, একজন শ্রবণ প্রতিবন্ধী শিক্ষার্থীও তার শিক্ষার অধিকার থেকে বঞ্চিত হবে না। বর্তমান সরকারের প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও উন্নয়নে উল্লেখযোগ্য অগ্রগতি ও অর্জন রয়েছে। এরই ধারাবাহিকতায় শ্রবণ ও বাক প্রতিবন্ধী শিক্ষার্থীর শিক্ষা ক্ষেত্রে চাহিদা, তাদের উপযোগী, পাঠ্যক্রম পাঠ্যপুস্তক, পাঠদান পদ্ধতি, শিক্ষা সহায়ক উপকরণ এবং বাংলা ইশারা ভাষায় শিক্ষা কার্যক্রম পরিচালনা জরুরী। এছাড়াও মূলধারার শিক্ষা প্রতিষ্ঠানে কার্যকর অংশগ্রহণের সকল ব্যবস্থা, বর্তমানে চালু বিদ্যালয়গুলির সক্ষমতা বৃদ্ধি ও দক্ষতা উন্নয়নসহ প্রয়োজনে আলাদা কলেজ বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করে তিনি কাজ করবেন।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ফিরোজ আহমেদ, সাধারণ সম্পাদক, বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশন, জনাব ফজলে এলাহী খান, বাংলাদেশ জাতীয় বধির সংস্থা, জনাব ওয়াহিদুল হাসান মিল্টন, কাউন্সিলর, ওয়ার্ড নং-১, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ফাহিম হোসাইন, ব্রান্ড ম্যানেজার, গুডলাক, প্রাণ আরএফএল কো.প্রা.লি.।
সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আরিফুল ইসলাম। সহ সভাপতি রুহুল মোমিন নিপন মূল প্রবন্ধ পাঠ করেন। ধন্যবাদ জ্ঞাপন করেন মহিউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক, বাংলাদেশ বধির ছাত্র কল্যাণ সংস্থা।

Share





Related News

Comments are Closed