Main Menu

সিলেট ও চট্রগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপন করা হবে : প্রধান বিচারপতি

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে হাইকোর্ট বেঞ্চ স্থাপনে প্রধানমন্ত্রীর আগ্রহের কথা জানালেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।
বৃহস্পতিবার রাতে সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ ও নবীন আইনজীবী বরণ অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।
প্রধান বিচারপতি তার বক্তব্যে বলেন, সিলেট ও চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপন করতে সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ রয়েছে। আমারও আগ্রহ রয়েছে এ বিষয়ে। কিছু বিচারপতির পদ শূণ্য রয়েছে। এগুলো পূর্ণ করার কাজ চলমান। বিচারপতি নিয়োগ হওয়ার পরপরই সিলেট ও চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপনে প্রক্রিয়া শুরু হবে।
নবীন আইনজীবীদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানিয়ে প্রধান বিচারপতি বলেন, আইনজীবীরা হচ্ছেন জাতির বিবেক। দেশ ও জাতির কল্যাণেই তাদের কাজ করতে হবে।
বৃহস্পতিবার রাতে আদালত প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। নবীন আইনজীবীদের বরণ, আইনজীবীদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান, অভ্যন্তরীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতনের জন্য এর আয়োজন করে জেলা আইনজীবী সমিতি ।
সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ কে এম শমিউল আলমের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক জোবায়ের বখত জুবেরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমেদ পাটোয়ারী, সিলেট জেলা জজ কোর্টের পিপি মিসবাহ উদ্দিন সিরাজ, জিপি খাদেমুল মিল্লাত, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক শাহ আশরাফুল ইসলাম।

Share





Related News

Comments are Closed