সর্বশেষ

শিল্পপতি রাগিব আলী কারাগারে

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ৯:০৬:৫১,অপরাহ্ন ২৪ নভেম্বর ২০১৬ | সংবাদটি ৪৩২ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: তারাপুর চা বাগান সংক্রান্ত দুটি মামলায় জামিন না মঞ্জুর করে শিল্পপতি রাগীব আলীকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে তোলা হয়।
এসময় সিলেটের অতিরিক্ত মূখ্য মহানগর বিচারিক হাকিম উম্মে সরাবন তহুরা তারাপুর চা বাগান দখলের দুটি মামলায় জামিন আবেদন নাকচ করে রাগীব আলীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
দুটি মামলায় জামিন আবেদন নাকচ করা হলেও দৈনিক সিলেটের ডাক’র প্রকাশনা সংক্রান্ত আরেকটি মামলায় রাগিব আলীকে জামিন দেওয়া হয় বলে জানিয়েছেন সিলেটের পাবলিক প্রসিকিউটর মিসবাহ উদ্দিন সিরাজ।
এর আগে বৃহস্পতিবার বিকেল ৪ টা ৩৬ মিনিটে তাকে আদালতে নিয়ে আসা হয়। এরপর ৫ টা ৫০ মিনিটে রাগীব আলীকে সিলেটের অতিরিক্ত মূখ্য মহানগর বিচারিক হাকিম উম্মে সরাবন তহুরার আদালতে তোলা হয়।
গ্রেপ্তারি পরোয়ানা নিয় ভারত পালিয়ে যাওয়া বিতর্কিত শিল্পপতি রাগগীব আলীকে বৃহস্পতিবার সকালে আটক করে ভারতের করিমগঞ্জ ইমিগ্রেশন পুলিশ। ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও অবৈধভাবে বসবােসর কারেণ ভারতীয় পুলিশ তাকে আটক করে।
এরপর বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে সিলেটের বিয়ানীবাজার উপজেলার শেওলা সীমান্ত দিয়ে রাগীব আলীকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারত।
বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন চক্রবর্তী জানান, দুপুরে আসামের পুলিশ ও বিএসএফ ভারতে আটক রাগীব আলীকে বিজিবি’র কাছে হস্তান্তর করে। এরপর বিজিবি রাগীব আলীকে বিয়ানীবাজার থানা পুলিশের কাছে হস্তান্তর করে।
তিনি জানান, রাগীব আলীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা বিশ্বনাথ থানায় হওয়ার কারনে তাকে বিশ্বনাথ থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিয়ানীবাজার থানা পুলিশ। এরপর রাগীব আলীকে আদালতে হাজির করে বিশ্বনাথ থানা পুলিশ।
ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জালিয়াতি ও প্রতারণা করে সিলেটের দুই হাজার কোটি টাকার দেবোত্তোর সম্পত্তি তারাপুর চা বাগান দখলের অভিযোগে করা দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর ভারতে পালিয়ে যাওয়ার সাড়ে ৩ মাস পর আটক হলেন শিল্পপতি রাগীব আলী।
জালিয়াতি ও প্রতারণার দুটি মামলায় গত ১০ আগস্ট রাগীব আলী ও তার একমাত্র ছেলে আবদুল হাইসহ ছয় জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। পরোয়ানা জারির দিনই সিলেটের জকিগঞ্জ সীমান্ত দিয়ে গোপনে সপরিবারে ভারত পালিয়ে যান তিনি। গত ১২ নভেম্বর সিলেটের জকিগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় রাগীব আলীর ছেলে আব্দুল হাইকে গ্রেপ্তার করে বাংলাদেশের ইমিগ্রেশন পুলিশ। আব্দুল হাই বর্তমানে কারাগারে আছেন।






Related News

  • মুক্তিযোদ্ধা কন্যা সাজনা হত্যা মামলা : ঘাতক শাশুড়ী শ্রীঘরে
  • দুই মামলায় জামিন পেলেন খালেদা জিয়া
  • সালমান শাহ’র মা ও ভাইয়ের বিরুদ্ধে মামলা
  • রাত্রীকালীন ইন্টারনেট প্যাকেজ বন্ধের নির্দেশ দিলেন হাইকোর্ট
  • ব্লু হোয়েল গেম বন্ধ চেয়ে হাইকোর্টে রিট
  • অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায়ও খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা
  • খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি
  • যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন
  • Comments are Closed