Main Menu

বিশ্বনাথ-শ্রীধরপুর সড়কের বেহাল দশা

মো. আবুল কাশেম, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি: খানা খন্দকে ভরপুর বিশ্বনাথ-শ্রীধরপুর সড়ক। সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়েছে এই গুরুত্বপূর্ণ সড়কটি। দীর্ঘদিন ধরে সড়কটির এমন করুণ অবস্থা থাকলেও তা সংস্কারে এলাকার জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রয়েছেন উদাসিন। ফলে বাধ্য হয়েই জীবনের ঝুঁকি নিয়েই প্রতিদিন সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে স্কুলগামী শিক্ষার্থী ও এলাকাবাসীকে।
ভাঙ্গনের ফলে সড়কে রয়েছে ছোট-বড় প্রায় অর্ধ-শতাধিক গর্ত। এরমধ্যে একাধিক স্থানে থাকা বড় গর্তগুলোকে মিনি পুকুর বলে অবিহিত করেছেন এলাকাবাসী। এসব গর্তে পড়ে প্রতিদিনই ছোট-বড় একাধিক দূর্ঘটনা সংঘটিত হচ্ছে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। বিশ্বনাথে গুরুত্বপূর্ন একাধিক সড়কের মতো ‘বিশ্বনাথ-শ্রীধরপুর সড়ক’ যথা সময়ে সংস্কার না হওয়ার কারণে সবচেয়ে বেশি দূর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসী-রোগীদেরকে।
শ্রীধরপুর গ্রামের এম. জাহেদ খান বলেন, দীর্ঘদিন ধরে সড়কটি করুন অবস্থায় পড়ে আছে। জীবনের ঝুঁকি নিয়ে এলাকাবাসী সড়কদিয়ে যাতায়াত করে আসছেন। তিনি সড়কটি সংস্কার করার জন্য স্থানীয় সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী’র কাছে জোরদাবী জানান।
অটোরিকসা চালক সফিকুল ইসলাম বলেন, বৃষ্টি হলে সড়কে থাকা গর্তগুলো পানিতে ভরে যায়। ফলে এ সড়ক দিয়ে গাড়ী চালানো যায় না। অল্প জায়গার জন্য আমাদেরকে অনেটা জায়গা ঘুরে যেতে হয়। গাড়ীরও ব্যাপক ক্ষতি হয়।
উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, সড়কের বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। খুব শিগগিরই সড়ক সংস্কারের উদ্যোগ গ্রহন করা হবে।
সিলেট ২ আসনের সংসদ সদস্য স্থানীয় ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বলেন, উপজেলার জন গুরুত্বপূর্ন সড়কগুলোর সংস্কার কাজ করা হবে।

Share





Related News

Comments are Closed