Main Menu

কোম্পানীগঞ্জে ঢাকা গামী বাসে ডাকাতি, ৩০ যাত্রী গুলিবিদ্ধ

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বুরনী এলাকায় এমআর পরিবহনের একটি বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাত দলের গুলিতে ৩০ যাত্রী গুলিবিদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে এ ডাকাতির ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রাত সাড়ে ১০টার দিকে সিলেটের কোম্পানীগঞ্জের টুকেরবাজার থেকে এমআর পরিবহনের যাত্রীবাহি বাসটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। বাসটি সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের বুরনী এলাকার কাটাখাল ব্রীজের কাছে আসামাত্র ডাতাকরা আক্রমণ করে। এ সময় বাসটি থামানোর জন্য ডাকাতরা এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করে। এতে বাসের ৩০ যাত্রী গুলিবিদ্ধ হয়েছেন। তাদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে শিশু ও মহিলা সহ ৮ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. দেলোওয়ার হোসেন জানান, বৃৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে কোম্পানীগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমআর পরিবহনের বাসটি রাত সোয়া ১১টার দিকে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের কাটাগাঙ্গ এলাকায় পৌছামাত্র দু’টি নৌকা যোগে আসা অস্ত্রধারী ডাকাত দল বাসটির গতিরোধ করে। একপর্যায়ে তারা চালক ও হেলপারদের অস্ত্রের মূখে জিম্মি করে যাত্রীদের উপর হামলা চালায়। লুটে নেয় যাত্রীদের সর্বস্ব। খবর পেয়ে কেম্পানীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। এর আগেই ডাকাতরা যাত্রীদের সর্বস্ব লুট করে নির্ভিগ্নে পালিয়ে যায়। ঘটনার সাথে জড়িত ডাকাতদের ধরতে অভিযান চলছে বলে জানান তিনি।
বাসের চালক বাবুল মিয়া জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে কোম্পানীগঞ্জের টুকেরবাজার থেকে এম আর পরিবহনের একটি বাসে ৪০ জন যাত্রী নিয়ে তিনি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। পথে তেলিখাল পেট্রোল পাম্প ও কাটাখাল ব্রীজ এলাকায় বাসটি দু’দফা হামলার শিকার হয়। তিনি জানান, ৩০/৪০ জন নৌডাকাত প্রথমে তেলিখাল পেট্রোল পাম্প এলাকায় বাসটিতে আক্রমণ চালায়। এ অবস্থায় তিনি বাসটি নিয়ে সামনের দিকে এগোতে থাকলে অর্ধ কিলোমিটার দূরবর্তী কাটাখাল ব্রীজ এলাকায় বাসটি আবারও আক্রমণের শিকার হয়। এ সময় হাফপ্যান্ট ও লুঙ্গি পরিহিত ডাকাতরা বাসের গতিরোধ করে ভেতরে যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে সবকিছু লুট করে নিয়ে যায়। আহত যাত্রীদের কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় বাসিন্দা আজমত আলী বলেন, কাটাখাল এলাকায় প্রতিদিন পুলিশের টহল থাকলেও বৃহস্পতিবার রাতে পুলিশ ছিলো না।
সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান, খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানার ওসি দেলওয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গেছে।

Share





Comments are Closed