Main Menu

ঈদের দিনে বৃষ্টির সম্ভাবনা

বৈশাখী নিউজ ডেস্ক: সোমবার ঈদুল আজহা বা কোরবানির ঈদ। দিনটি কেমন যাবে, বৃষ্টি হবে নাকি রোদ থাকবে, মুসল্লিদের জানার আগ্রহ ব্যাপক। বৃষ্টির সম্ভাবনা থাকলে ঈদ নামাজে ছাতা, শামিয়ানা, জায়নামাজসহ আনুষঙ্গিক প্রস্তুতির বিষয় থাকে।

আবহাওয়া অফিসের তথ্য বলছে, ঈদের দিন ঢাকায় বৃষ্টি ঝরবে। সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হবে। সময় যত গড়াবে, বৃষ্টির ধরন পাল্টে মাঝারি থেকে ভারি বর্ষণও হতে পারে। ঢাকার বাইরেও বলার মতো সুখবর নেই।

ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম, বরিশাল বিভাগেও ঈদের দিন বৃষ্টি হবে। রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই বলছে আবহাওয়া অফিসের পূর্বাভাস।

আবহাওয়া কর্মকর্তা আবুল কালাম মল্লিক বলেন, বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু তেমন সক্রিয় না থাকলেও আজ রবিবার থেকে পরবর্তী তিন দিন মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হবে। কোথাও হালকা থেকে মাঝারি আবার কোথাও ভারি বর্ষণও হতে পারে। তবে বৃষ্টি হলেও দুর্যোগের সম্ভাবনা ক্ষীণ। তাই নৌপথে চলাচলে কোনো বিঘ্ন ঘটবে না। সমুদ্রপথেও চলাচলে কোনো সমস্যা হবে না।

আবহাওয়া অফিসের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, আগস্ট মাসে বাংলাদেশে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই মাসে বঙ্গোপসাগরে দুই থেকে তিনটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। একটি নিম্নচাপে রূপ নিতে পারে। দেশের কয়েকটি স্থানে এই মাসে স্বল্পমেয়াদি বন্যা পরিস্থিতি হতে পারে। এর আগের মাস জুলাইয়ে সারা দেশে স্বাভাবিকের চেয়ে ২৬ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

Share





Related News

Comments are Closed