Main Menu

জাবিতে ভর্তির আবেদন শুরু

বৈশাখী নিউজ ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৭ আগস্ট) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম উক্ত কার্যক্রম উদ্বোধন করেন। এ কার্যক্রম আগামী ৭ সেপ্টেম্বর রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু থাকবে।

অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করতে গিয়ে উপাচার্য বলেন, ‘আমরা লক্ষ লক্ষ শিক্ষার্থীর সুবিধার্থে বিগত চার বছর যাবত অনলাইনে রেজিস্ট্রেশন করার ব্যবস্থা করে আসছি। এতে শিক্ষার্থীরা সহজে ও দ্রুত আবেদন করতে পারে।’

আইআইটি এই রেজিস্ট্রেশন প্রক্রিয়া পরিচালনা করায় উপাচার্য আই আই টি পরিবারকে ধন্যবাদ জানান এবং এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, ভর্তি কমিটির সদস্যগণ, আইআইটি’র পরিচালক ও ছাত্র-শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিগত কয়েক বছর যাবত অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া অত্যন্ত দক্ষ ও সুচারুরূপে পরিচালনা করে আসছেন আইআইটির শিক্ষকবৃন্দ। এই কাজের নেতৃত্ব দিয়েছেন আইআইটি’র পরিচালক অধ্যাপক ড. এম মেসবাহউদ্দিন সরকার। অনলাইনে ভর্তির সফটওয়্যারও তৈরি করেছেন তারা নিজেরাই। এতে জাবির বিপুল অঙ্কের টাকা সাশ্রয় হয়েছে। একই সাথে দ্রুত ফলাফল প্রকাশসহ ভর্তি কার্যক্রমে গতিশীলতাও এসেছে অনেক।

Share





Related News

Comments are Closed