Main Menu

ফার্মেসী সীলগালা, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

রাজনগর প্রতিনিধি : মৌলভীবাজারের রাজনগরে একটি ফার্মেসীকে সাময়িক সীলগালা করে মালিক পক্ষকে ৩দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এছাড়া আরো দুই প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (৭ জুলাই) সকালে উপজেলার টেংরা বাজারে এ অভিযান পরিচালনা করেন মৌলভীবাজারের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অভিযানের সময় উপজেলার টেংরা বাজারের সবুজ মেডিকেল হল নামের ফার্মেসীর কাগজপত্র যাচাই-বাচাইয়ের সময় দেখা যায় লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে গেছে। ওই ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা হয়েছে। এছাড়া ফার্মাসিস্ট থাকার কথা থাকলেও ফার্মাসিস্টের কাগজপত্র দেখাতে পারেনি প্রতিষ্ঠানটি। এসব আইন লঙ্ঘনের দায়ে প্রতিষ্ঠানটিকে সাময়িক সীলগালা করা হয়েছে। স্থায়ীভাবে কেন বন্ধ করে দেয়া হবে না জানতে চেয়ে আগামী ৯ জুলাইয়ের মধ্যে কারণ দার্শাতে বলা হয়েছে। এছাড়া আইন লঙ্ঘনের দায়ে এই বাজারের কাকন ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার টাকা, মৌলভীবাজার কুলাউড়া রোডে অবস্থিত জননী ষ্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় রাজনগর থানার এসআই দীপক দাস সহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমিন বলেন, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা, মেয়াদোত্তীর্ণ ফার্মেসী লাইসেন্সে ব্যবসা ও ফর্মাসিস্টের কাগজপত্র না দেখাতে পাড়ায় সাময়িকভাবে সবুজ মেডিকেল হল নামে একটি ফার্মেসীকে বন্ধ করে দেয়া হয়েছে। দোকানের মালিক পক্ষকে ৩ দিনের মধ্যে কারণ দর্শাতে নোটিশ দেয়া হয়েছে। এছাড়া ২টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

Share





Related News

Comments are Closed