Main Menu

অতিরিক্ত যাত্রীর চাপে ট্রেন দুর্ঘটনা: রেলমন্ত্রী

বৈশাখী নিউজ ডেস্ক : সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন উপবন এক্সপ্রেসের দুর্ঘটনার জন্য ‘অতিরিক্ত যাত্রীর চাপ’ কে দায়ি করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে তিনি এই তথ্য জানান। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

সচিব জানান, বৈঠকের শুরুতেই রেলমন্ত্রী মন্ত্রিপরিষদকে বলেছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা ও সিলেটের মধ্যে রেল ও সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।’

মন্ত্রী বলেছেন, ‘মানুষ হুমড়ি খেয়ে রেলে ওঠে। তাই এই দুর্ঘটনা। রেল সচিব মো. মোফাজ্জল হোসেন ঘটনাস্থলে আছেন। ঢাকা থেকে সামগ্রিক যোগাযোগ রাখা হচ্ছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। দ্রুতই ঢাকা ও সিলেটের যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হবে।’

এই দুর্ঘটনার পর প্রধানমন্ত্রীর কোনও নির্দেশনা আছে কিনা জানতে চাইলে সচিব জানান, প্রধানমন্ত্রী রেলের নাজুক ও দুর্বল সেতুগুলো শনাক্ত করে নতুন করে নির্মাণের পরামর্শ দিয়েছেন।

রোববার দিবাগত রাত ১২টায় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় দুর্ঘটনায় পতিত হয় উপবন ট্রেন। এ ঘটনায় এখন পর্যন্ত নারীসহ ৫ জন নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। আহত হয়েছেন প্রায় দুই শতাধিক যাত্রী।

Share





Related News

Comments are Closed