Main Menu

ছাতকের আ’লীগ নেতা শামীম চৌধুরী কারাগারে

ছাতক প্রতিনিধি: সুনামগঞ্জের ছাতকে গত ১৪ মে রাতে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় দায়ের করা পুলিশ এসল্ট ও বিস্ফোরক মামলায় সুনামগঞ্জ জেলা আওয়াামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক শামীম আহমদ চৌধুরীকে জেলহাজতে পাঠানো হয়েছে।

রবিবার এ মামলায় শামীম চৌধুরী আদালতে আত্মসমর্পন করলে জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এর আগে উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন শামীম।

সুনামগঞ্জ জেলা বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আইনুল ইসলাম বাবলু এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, গত ১৪ মে সুনামগঞ্জের ছাতকে সুরমা নদীতে চাঁদাবাজি নিয়ে পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম চৌধুরীর সমর্থক ও তার সহোদর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে সাহাব উদ্দিন নামে এক ভ্যানচালক ঘটনাস্থলেই নিহত হন।

সংঘর্ষে ছাতক থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফাসহ আহত হন দুই পক্ষের প্রায় শতাধিক মানুষ। পরে পুলিশ বাদী হয়ে দুটি এবং নিহত ভ্যানচালকের স্ত্রী বাদী হয়ে একটি মামলা করেন। পুলিশের এসল্ট এবং বিস্ফোরক আইনের দুটি মামলায়ই শামীম আহমেদ চৌধুরীকে আসামি করা হয়।

রোববার তিনি সুনামগঞ্জ জেলা দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে হত্যা, পুলিশ এ্যাসল্ট ও বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় শামীম চৌধুরীসহ ৪৭ নেতাকর্মী উচ্চ আদালত থেকে আগাম জামিনে ছিলেন।

Share





Related News

Comments are Closed