Main Menu

ঢাকা-সিলেট মহাসড়কে যানজট, দূর্ভোগে যাত্রীরা

বৈশাখী নিউজ ডেস্ক: ঢাকা-সিলেট মহাসড়কের তিতাস নদীর ওপর শাহবাজপুরে রেলিং ভেঙ্গে ব্রিজ বন্ধ থাকায় মহাসড়কের দুপাশে কয়েক কিলোমিটার এলাকা জুড়ে কয়েক শতাধিক ট্রাক ও অন্যান্য যানবাহন আটকা পড়েছে। এতে করে যাত্রী, পরিবহন শ্রমিক এবং ট্রাকে থাকা পণ্যসামগ্রী নষ্ট হচ্ছে। এতে মালিকরা ক্ষতির মধ্যে পড়েছেন।

ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী যানবাহন সরাইল বিশ্ব রোড হয়ে সরাইল-হবিগঞ্জ সড়ক দিয়ে চলাচল করলেও গাড়ির চাপ বেড়ে যাওয়ায় এবং আঞ্চলিক সড়কের বিভিন্ন স্থানে ভাঙন ও ঝুঁকিপূর্ণ সেতু থাকায় এ সড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

যাত্রীদের দুর্ভোগ কমাতে বিকল্প সড়ক হিসাবে নাসিরনগর মাধবপুর ছাতিয়াইন সড়ক দিয়ে সিলেটের পথে যাত্রীবাহী সীমিত পরিসরে চলাচলের জন্য কাজ করছে স্থানীয় পুলিশ প্রশাসন। যানজট এড়াতে এ রাস্তা দিয়ে ঢাকার উদ্দেশ্যে কোন যানবাহন চলতে দেওয়া হচ্ছে না।

মাধবপুরে আটকে পড়া ট্রাক চালক কাদির মিয়া বলেন, হঠাৎ করে শাহবাজপুর ব্রিজ ঝুঁকিপূর্ণ বন্ধ করে দেওয়ায় ট্রাক চালকরা বেশি বিপাকে পড়েছেন।

শায়েস্তাগঞ্জ থেকে চান্দুরা পর্যন্ত দীর্ঘ ৬০ কিলোমিটার জুড়ে প্রায় কয়েক শতাধিক মালামালবাহী ট্রাক আটকে রয়েছে। বিকল্প সড়ক হিসাবে শায়েস্তাগঞ্জ বিজয়নগর, আখাউড়া সড়ক দিয়ে ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোড হয়ে ঢাকা যাওয়ার সড়ক বিভাগের নির্দেশনা থাকলেও মূলত এ রাস্তাটি এখন সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এদিকে ঢাকার সঙ্গে সরাসরি সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় রেল পথে যাত্রীদের চাপ বেড়েছে।

হরষপুর রেল স্টেশন মাস্টার পরশ আলী জানান, সড়ক পথে ভোগান্তি থাকায় ট্রেনের যাত্রী যাত্রীর চাপ বেড়েছে।

পরিবহন শ্রমিক নেতা আবু মিয়া বলেন, সেনাবাহিনীর প্রকৌশলী বিভাগের মাধ্যমে শাহবাজপুর ব্রিজটি দ্রুত মেরামত করা না হলে ভোগান্তি চরম আকার ধারণ করবে।

মাধবপুর ট্রাফিক জোনের পুলিশ পরিদর্শক মিজানুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস নাসিরনগর, মাধবপুর, ছাতিয়াইন আঞ্চলিক সড়ক দিয়ে চলাচল স্বাভাবিক রাখার জন্য পুলিশ রাত-দিন কাজ করছে। তবে রাস্তাটি সরু হওয়ায় এবং কিছু ব্রিজ ঝুঁকিপূর্ণ হওয়ায় যান চলাচলে বিঘ্ন হচ্ছে।

Share





Related News

Comments are Closed