Main Menu

ঢাকাদক্ষিনে তলিয়ে গেছে শতাধিক দোকান

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ থেকে: সিলেটের গোলাপগঞ্জের ব্যবসার প্রাণকেন্দ্র ঢাকাদক্ষিণ বাজারে শুক্রবার রাতের ভারী বর্ষণে রাস্তায় জমেছে কোমর পানি। তলিয়ে গেছে শতাধিক দোকানপাঠ। একাধিক শিক্ষা প্রতিষ্ঠান ৬-৭ ফুট পানির নিচে তলিয়ে যায়। পানিতে আটকা পড়েছে ছোট বড় বেশ কয়েকটি যানবাহন।

কাকেশ্বরী নদী (খাল) কিছু অসাদু ব্যবসায়ীদের দখলে রেখে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলায় পানি নিষ্কাশনের পথে প্রতিবন্ধকতা সৃষ্টির ফলে রাস্তঘাট, দোকানপাঠ, শিক্ষা প্রতিষ্ঠান প্রতি বছর এভাবে তলিয়ে যায়। এতে চরম দুর্ভোগের মধ্যে পড়তে হয় যাত্রী সাধারণ ও যাতায়াতকারী চালকদের। বৃষ্টির পানিতে তলিয়ে গিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের হাজার হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং দত্তরাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় ৬-৭ ফুট পানির নিচে তলিয়ে যায়। এভাবে পানি জমে থাকলে শনিবার (১৫ জুন) থেকে খোলার কথা থাকলেও প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখতে হবে বলে জানান সংশ্লিষ্টরা।

ভোক্তভোগী ব্যবসায়ীদের দাবি- খালটি উদ্ধার করে খনন করলে পানি জমে থাকবে না। এতে করে মানুষের দূর্ভোগ কমে আসবে ও ব্যবসায়ীদের ক্ষতির সম্মুখিন হতে হবে না।

ঢাকাদক্ষিণি বাজার বণিক সমিতির সভাপতি বদরুল ইসলাম জামাল জানান, প্রশাসনে অনেক ধর্ণা দিয়েও এর কোনো প্রতিকার পাননি।

Share





Related News

Comments are Closed