Main Menu

প্রাইজ বন্ডের ড্র অনুষ্ঠিত

বৈশাখী নিউজ ডেস্ক : ১০০ টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ৯৫তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। এবারে সব সিরিজের ০১৫৪৪৭৫ নম্বর সিরিয়াল প্রথম এবং ০৮০৯৯৯৩ নম্বর দ্বিতীয় পুরস্কার পেয়েছে। প্রথম পুরস্কার বিজয়ী ৬ লাখ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ী ৩ লাখ ২৫ হাজার টাকা করে পাবেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়।

প্রথম এবং দ্বিতীয় ছাড়াও তৃতীয় পুরস্কার টাকা এক লাখ টাকা বিজয়ী নম্বর দু’টি হলো ০২৪১১৪৫ ও ০৪৩৮৩৮৪, চতুর্থ পুরস্কার ৫০ হাজার টাকা বিজয়ী নম্বর দু’টি হলো ০৫২৭৩৬৪ ও ০৫৯০৭১৬ এবং পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন।

এবারের ড্রতে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডসমূহ থেকে ৫১টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট এক হাজার ২৩৪৬টি পুরস্কার ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৬ লাখ টাকা করে পাবেন ৫১ জন, ৩ লাখ ২৫ হাজার টাকা পাবেন ৫১ জন, ১ লাখ টাকা করে পাবেন ১০২ জন, ৫০ হাজার টাকা করে পাবেন ১০২ জন ও ১০ হাজার টাকা করে পাবেন ২০৪০ জন।

১০ হাজার টাকা বিজয়ী সব সিরিজের নম্বরগুলো হচ্ছে; ০০৬৫৪৪৬, ০০৬৬৯১৮, ০০৬৯৬২৮, ০০৭৫৬৫৫, ০১১১৬৮৫, ০১৩২৮১১, ০১৪৮২৬২, ০১৯১৩৬৮, ০১৯১৯১৮, ০২২৬৬৯৪, ০২৩১৮৭৭, ০২৩৩৮৫৬, ০২৫৯৮৯১, ০২৯৫৮৭৮, ০২৯৭২১০, ০৩২৮৮৯৭, ০৪০০৭৩৬, ০৪২৬৭৭১, ০৪৩৭৯২৪, ০৪৪৪০৪৮, ০৫৪১৩১৭, ০৫৪৬১০২, ০৫৫৬২৮৩, ০৫৬৫৯৩০, ০৬৩৭৮৬০, ০৬৭৫৭১৩, ০৬৯৩০৬৫, ০৭৪৯৭৭৮, ০৭৫২৭৮১, ০৭৭০০১৬, ০৭৮২৮৩২, ০৭৮৬৫৮০, ০৮২৮৪৬৪, ০৮৪৭৩১৪, ০৮৮৭০১৮, ০৯৪৬৫৭১, ০৯৪৮৩৫৫ ও ০৯৭৭৫৭৬।

প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। একইভাবে অন্য পুরস্কারগুলোও দেয়া হয়।

প্রতি তিন মাস অন্তর ওই মাসের শেষ কর্মদিবসে প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হয়। তবে কোনো মাসের শেষ তারিখ সাপ্তাহিক বা অন্য কোনো ছুটি থাকলে পরবর্তী কার্যদিবসে ড্র হয়ে থাকে। এছাড়া ১৯৯৯ সালের জুলাই থেকে পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উ‍ৎসে কর কাটার বিধান রয়েছে।

Share





Related News

Comments are Closed