Main Menu

নার্সকে যৌন হয়রানির প্রতিবাদে সিলেটে মানববন্ধন

বৈশাখী নিউজ ২৪ ডটকম: কর্মরত সিনিয়র স্টাফ নার্সকে যৌন হয়রানী ও হুমকির দায়ে অভিযুক্ত কুয়েত মৈত্রী হাসপাতালের পরিচালক ডা. আমীরুল হাসানকে দ্রুত অপসারণ করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সিলেটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা ১২টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ প্রাঙ্গণে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিওমেক শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা কুয়েত মৈত্রী হাসপাতালের পরিচালকের শাস্তি দাবির পাশাপাশি নির্যাতিতা সিনিয়র স্টাফ নার্সের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

মানববন্ধনে বিএনএ’র সভাপতি সামিমা নাসরিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের পরিচালনায় উপস্থিত ছিলেন- বিএনএ ওসমানী মেডিকেল শাখার উপদেষ্টা পরিমল বর্ণিক, সহ-সভাপতি নজরুল ইসলাম বাবলু, সিরাজুল ইসলাম, ভ্রান্তিবালা দেবী, জোবেদা খানাম, খাদিজা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেমান আহমদ, সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোহাম্মদ ইউসুফ, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চন্দ্র দাস, সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, মহেশ বিশ্বাস, কোষাধ্যক্ষ নিলুফা ইয়াসমিন, সহ-কোষাধ্যক্ষ রেবা রাণী পাল, দপ্তর সম্পাদক ইমরান আহমদ তাপাদার, সহ-দপ্তর সম্পাদক শাহেনা আক্তার রেখা, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী মো. সামছুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজির আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নুরুন্নাহার তালুকদার, বিজ্ঞন ও গবেষনা সম্পাদক একরামুল হক, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল খালেক, সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সবিতা রানী দে, ধর্ম সম্পাদক জাহিদ মাহমুদ, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক রত্না রাণী দাশ, ছাত্র বিষয়ক সম্পাদক তারিক হাসান, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ কিবরিয়া খোকন, কার্যকরী সদস্য মোমেনা বেগম, শ্যামলী বালা, কুমারী রুবী রানী, আনোয়ারা বেগম, নাছিমা আক্তার, সুমন চন্দ্র দেব, আব্দুল্লাহ আল মামুন, রেখা রানী, কল্যাণী দত্ত, সাদিয়া সুলতানা, পারভীন সুলতানা চৌধুরী, ভুইয়াজাদী মোসা. ত্বাইয়েবুনা আক্তার, শাহানারা খানম, কাকলী রানী পাল, লোকমান হোসেন খান, ছাব্বির আহমদ তফাদার, সোমা দত্ত নার্সিং ইনস্ট্রাক্টর সিলেট নার্সিং কলেজ, অনিক দে সভাপতি এস ডাব্লিউ, সাথী শিকদার সাধারণ সম্পাদক এস ডাব্লিউ, তানজিলা সাথী কোষাধ্যক্ষ প্রমুখ।

বক্তারা বলেন, রাজধানীর উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের নার্সিং কর্মকর্তাকে যৌন হয়রানির ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং ন্যক্কারজনক। দোষী ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

তারা বলেন, আমাদের সহকর্মী বোনটি আজ কর্মস্থলে কত অসহায়। আমরা তার পাশে আছি। নুসরাতের মতো আমরা আমাদের বোন হারাতে চাই না। অভিযুক্তকে তার পদ থেকে অপসারণ এমনকি তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হোক। আমাদের দাবি আদায় না হলে আরও কঠোর আন্দোলনে যাবো।

Share





Related News

Comments are Closed