Main Menu

লন্ডনে সম্মিলিত আবৃত্তি পরিষদের কমিটি গঠন

বৈশাখী নিউজ ডেস্ক: ব্রিটেনে বাংলা আবৃত্তি চর্চাকে বেগবান করার লক্ষ্যে সংঘবদ্ধভাবে আবৃত্তি শিল্পী ও শিল্পের মান উন্নয়ন এবং পেশাদারিত্বের উৎকর্ষ সাধনের লক্ষ্যে আত্মপ্রকাশ করলো সম্মিলিত আবৃত্তি পরিষদ।

মুনিরা পারভীন আহ্বায়ক ও ফয়জুল ইসলাম ফয়েজ নূরকে সদস্য সচিব করে এই আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে লন্ডনে আত্মপ্রকাশ করলো সংগঠনটি।

গত ১২ এপ্রিল (শুক্রবার) বিকেলে লন্ডনের ক্লিপটন প্লাজায় অবস্থিত বাংলাদেশ প্রতিদিনের ইউরোপ অফিসে ছয়টি আবৃত্তি সংগঠনের প্রতিনিধিদের সভায় এই আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ৬ মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়েছে।

সংগঠনের আহবায়ক বাচিক শিল্পী মুনিরা পারভীন বলেন, ‘ব্রিটেনজুড়ে অনেকগুলো আবৃত্তি সংগঠন আছে, পাশাপাশি সংগঠনের বাইরে, এককভাবেও অনেকেই আবৃত্তিচর্চা চালিয়ে যাচ্ছেন। দীর্ঘদিন ধরেই সম্মিলিত সমন্বয়ের চিন্তা ভাবনা করছিলাম আমরা। বিলেতে যেহেতু কোন একাডেমি বা প্রতিষ্ঠান নেই তাই নিজেদের মধ্যেই অভিজ্ঞতা বিনিময়, নতুন আবৃত্তিশিল্পী তৈরী করা এবং এইদেশের শিশুদের সম্পৃক্ত করার বিষয়টিও আছে। সেই ধারনা থেকেই আসলে আমাদের সম্মিলিত এই প্রয়াস।’

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আবৃত্তি সংগঠন একতারার জাহিদ মিয়া ও পপি শাহনাজ, কথন’র ফয়জুল ইসলাম ফয়েজ নূর, কন্ঠপ্রবাসের নাজমুল হোসেন, শব্দ আবৃত্তিচর্চা কেন্দ্র, ছান্দসিকের রেজুয়ান মারুফ, জিয়াউর রহমান সাকলেন, মুনিরা পারভীন ও শতরূপা চৌধুরী। এছাড়াও আবৃত্তি শিল্পী শহিদুল ইসলাম সাগর এবং মোস্তফা জামান নিপুণ উপস্থিত ছিলেন।

Share





Related News

Comments are Closed