Main Menu

ইবিতে যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন

ইবি প্রতিনিধি: সারাদেশে একের পর এক ধর্ষণ, যৌন নিপীড়ন ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে মানববন্ধনের আয়োজন করে তারা।

জানা গেছে, সম্প্রতি চট্টগ্রাম এবং নোয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনার প্রতিবাদে এ মানববনন্ধন করে তারা। এসময় দোষীদের গ্রেফতার ও ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করার দাবি জানায় তারা।

এছাড়াও গত ১১ এপ্রিল ধর্ষণের চেষ্টাকালে চলন্ত বাস থেকে লাফিয়ে সম্ভ্রম রক্ষা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক ছাত্রী। একই সাথে গতকাল মঙ্গলবার যৌন হয়রানি ও হত্যা চেষ্টার অভিযোগে মামলা করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের এক ছাত্রী। এছাড়া সারা দেশে প্রতিদিনই শিশু, ছাত্রী ও নারীরা যৌন নিপীড়নের শিকার হচ্ছেন। এসবের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে শতাধিক শিক্ষার্থী। তারা “চবি-নোবিপ্রবি নেক্সট?”, “ধর্ষকরা পুরুষ জাতির লজ্জা, তাদের কোন জাত নেই।” “রাজনৈতিক আশ্রয়ে ধর্ষকরা ছাড় পেয়ে যাচ্ছে”, “ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ফাঁসি করুন” সম্বলিত প্ল্যাকার্ড ও ফেস্টুন বহন করে।

এসময় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ফেরদাউসুর রহমান সোহাগ, শাহজালাল ইসলাম সোহাগ, জি কে সাদিক, শামিমুল ইসলাম সুমন, পিয়াস পান্ডে ও ঋদ্ধি।

Share





Related News

Comments are Closed