Main Menu

শাবিতে ভিসিদের আন্তর্জাতিক সম্মেলন শনিবার

শাবি প্রতিনিধি : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ও ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় ২৩টি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরদের নিয়ে ৬ এপ্রিল শনিবার প্রথমবারের মতো অনুষ্টিত হতে যাচ্ছে আর্ন্তজাতিক উপাচার্য সম্মেলন।

বুধবার বিকেলে শাবি’র ভিসির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য জানান।

এতে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের ৮টি বিশ্ববিদ্যালয়ের এবং ভারতের উত্তর-পূর্বাঞ্চল প্রদেশগুলোর ১৫টি বিশ্ববিদ্যালয়ের ১৬ জন ভাইস চ্যান্সেলর ও চ্যান্সেলর অংশগ্রহণ করবেন।

এসময় ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘বাংলাদেশ ও ভারতের এ অঞ্চলের বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের নিয়ে শিক্ষা, গবেষণা, উদ্ভাবন ও সাংস্কৃতিকসহ অন্যান্য বিষয় নিয়ে মত বিনিময়ের আয়োজন করা হবে। এই বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে একটি সেতুবন্ধুন তৈরি করা হবে যাতে শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণা ও উচ্চশিক্ষার অন্যতম একটি পথ তৈরি হয়।’

সম্মেলনে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ সভাপতিত্বে কনভেনশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। এছাড়া ICVC 2019-এর “The Convention” সেশনে সভাপতিত্ব করবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

সম্মেলনে শাবি’র শিক্ষক-কর্মকর্তা এবং সিলেটের সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের অনুষদের ডিনবৃন্দ অংশগ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কনভেনশনের আহ্বায়ক শাবির স্কুল অব এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেছ এবং কনভেনশনের সদস্যসচিব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. এম. জহিরুল ইসলাম।

Share





Related News

Comments are Closed