Main Menu

পোস্ট অফিসের ডিজিটাল সার্ভিস ‘নগদ’ চালু

বৈশাখী নিউজ ডেস্ক: বাংলাদেশ পোস্ট অফিসের ডিজিটাল ফিনান্সিয়্যাল সার্ভিস ‘নগদ’ চালু হয়েছে।

ব্যাংকিং সুবিধা বঞ্চিত তৃণমূলের মানুষের মাঝে আর্থিক লেনদেনের বৈধ সুবিধা দিতে ডাক বিভাগ এ সার্ভিসটি চালু করেছে।

এই সার্ভিসের মাধ্যমে যে কেউ কম খরচে দ্রুত ও নিরাপদে আর্থিক লেনদেন করতে পারবে।

মঙ্গলবার (২৬ মার্চ) গণভবনে বাংলাদেশ পোস্ট অফিসের ডিজিটাল ফিনানসিয়াল সার্ভিস “নগদ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল এবং নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভির এ মিশুক।

‘নগদ’ আর্থিক সেবা হচ্ছে ডাক বিভাগের একটি সম্প্রসারিত ডিজিটাল আর্থিক সেবা। যা বিভিন্ন ডিজিটাল চ্যানেল যেমন অ্যাপ, মোবাইল ফোন, এটিএম, পিওএস টার্মিনাল, এনএফসি-এনাবেল্ড ডিভাইস, চিপ, ইলেকট্রনিক্যাল এনাবেল্ড কার্ড, বায়োমেট্রিক ডিভাইস, ট্যাবলেটসহ অন্যান্য সব ডিজিটাল সিস্টেমের মাধ্যমে দ্রুত আর্থিক লেনদেনে সক্ষম।
জনগণের ক্রমবর্ধমান আর্থিক লেনদেনের চাহিদা মেটাতে ডিজিটাল আর্থিক লেনদেনের অংশ হিসেবে বর্তমানে প্রচলিত ‘পোস্টাল ক্যাশ কার্ড’ এবং ‘ইএমটিএস’ সেবার সর্বাধুনিক রূপ ‘নগদ’।

এর আগে ব্যাংকিং সুবিধা বঞ্চিত জনসাধারণের আর্থিক অন্তর্ভুক্তি-এই মূলনীতির ওপর ভিত্তি করে ২০১০ সালের ২৬ মার্চ ডাক বিভাগের ‘পোস্টাল ক্যাশ কার্ড’ এবং ‘ইএমটিএস’ সেবা চালু করা হয়।

Share





Related News

Comments are Closed