Main Menu

নির্বাচন সুষ্ঠু হয়েছে, আমি অভিভূত: ঢাবি ভিসি

বৈশাখী নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাবি ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার (১১ মার্চ) দুপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

ড. আখতারুজ্জামান বলেন, উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা ভোট দিয়েছে। তারা শৃঙ্খলা বজায় রেখে ভোট দিয়েছে- এটা বিশ্ববিদ্যালয়ের জন্য দৃষ্টান্ত। গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধা আমি অভিভূত হয়েছি। আমরা তাদের মাধ্যমে উৎসাহিত হচ্ছি।

কুয়েত মৈত্রী হলের ঘটনার বিষয়ে তিনি বলেন, ‘কোনো প্রকার শৈথ্যিল না দেখিয়ে প্রভোস্টকে সরিয়ে দেয়া হয়েছে, পাঁচ সদস্য বিশিষ্টি একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি খতিয়ে দেখবে মূলত কারা কারা জড়িত আছে।’

ভিসি বলেন, ‘যেই জড়িত থাকুক না কেন নীতিবহির্ভূত অনৈতিকভাবে এই ধরনের কাজ যেটি কোনোক্রমেই বরদাস্ত করা যায় না। সেটার বিরুদ্ধে আমরা কঠিন ব্যবস্থা গ্রহণ করব। আশা করি এটি দৃষ্টান্ত হবে ভবিষ্যতে এই ধরনের কাজ বিশ্ববিদ্যালয়ে কেউ জড়িত থাকব।’

এর আগে নানা অনিয়মের অভিযোগ ও চিত্র ‍তুলে ধরে ঢাকা বিশ্বদ্যিালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোট বর্জন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল, কোটা আন্দোলনকারীদের বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্রজোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোটসহ বিভিন্ন প্যানেল।

দুপুর ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে তারা এই প্রহসনের নির্বাচন বাতিলের দাবি জানিয়ে পুনরায় তফসিল ঘোষণার দাবি করেন এবং নির্বাচনে ব্যর্থতার দায়ে ভিসি ও সংশিষ্ট কর্মকর্তাদের পদত্যাগ দাবি করেন। তা নাহালে কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দেন।

Share





Related News

Comments are Closed