Main Menu

বরিশাল ও কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

বৈশাখী নিউজ ডেস্ক: বরিশাল ও কুষ্টিয়ায় সোমবার দিবাগত রাতে ও মঙ্গলবার ভোরে পৃথক দুটি ‘বন্দুকযুদ্ধে’ দুই জন নিহত হয়েছে।

ব‌রিশা‌লের মে‌হে‌ন্দিগঞ্জ উপ‌জেলার কাজীরহাট থানা এলাকার কাজীরাবাদ ম‌নি‌রের ইটভাটায় নিহত মামুন সরদারকে (২৭) ডাকাত দলের সদস্য এবং কুষ্টিয়ার কুমারখালী উপজেলার আদাবাড়িয়া চচুয়া বিলে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ইমদাদ খুনকারকে (৩৮) মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে পুলিশ।

বরিশাল কাজীরহাট থানার ও‌সি (তদন্ত) আবদুল খালেকের ভাষ্য, গত ৫ ফেব্রুয়া‌রি কাজীরহাট থানায় স্থানীয় পান্না মী‌রের বা‌ড়ি‌তে ডাকাতির ঘটনায় এক‌টি মামলা দা‌য়ের হয়। ওই মামলার সূত্র ধ‌রে রা‌সেল হাওলাদার নামে একজন‌কে আটক করা হয়। তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী ওই ডাকা‌তি মামুন সরদারের নেতৃত্বে হয়।

তিনি বলেন, তদন্তের সূত্র ধরে সোমবার রাত ৮টার দি‌কে মুলাদী ব্রীজ এলাকা থে‌কে মামুন সরদার‌কে গ্রেপ্তার করা হয়। পরে রাত ২টায় কাজীরাবাদ ম‌নি‌রের ইটভাটার প‌শ্চিমপা‌শে ডাকা‌তির মালামাল উদ্ধারের ল‌ক্ষে অ‌ভিযা‌নে যায় পুলিশ। উপ‌স্থি‌তি টের পে‌য়ে মামু‌নের সহ‌যোগীরা পু‌লিশ‌কে লক্ষ্য ক‌রে গু‌লি চালায়। এসময় পু‌লিশও পাল্টা গু‌লি চালায়।

‘এর মা‌ঝে মামুন পা‌লি‌য়ে যাওয়ার জন্য দৌঁড় দি‌লে সে গু‌লি‌বিদ্ধ হয়। তা‌কে মুলাদী হাসপাতা‌লে নি‌য়ে গেলে চি‌কিৎসক মৃত ঘোষণা ক‌রেন’, বলেন ওসি।

তিনি বলেন, ঘটনাস্থল থে‌কে ১টি ওয়ান শুটার, ১ টি পাইপগান, ২ রাউন্ড রাই‌ফে‌লের গু‌লি, ২ রাউন্ড পিস্তলের গু‌লি, বেশ‌কিছু গু‌লির খালি খোসা, ২ টি রামদা, ১ টি শাপল, ৬ টি মু‌খোশ উদ্ধার করা হ‌য়ে‌ছে।

নিহত মামুন সরদার হিজলা উপ‌জেলার খুন্না এলাকার মা‌লেক সরদা‌রের ছে‌লে জানিয়ে ব‌রিশা‌লের পু‌লিশ সুপার সাইফুল ইসলাম বলেছেন, তার বিরু‌দ্ধে বি‌ভিন্ন থানায় ডাকা‌তিসহ একা‌ধিক মামলা র‌য়ে‌ছে।

এদিকে কুষ্টিয়ার কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান জানিয়েছেন, মঙ্গলবার ভোর রাতে পুলিশের কাছে খবর আসে উপ‌জেলার আদাবাড়িয়া চচুয়া বিলের পাশে দুই দল মাদক ব্যবসায়ীর ম‌ধ্যে ‘বন্দুকযুদ্ধ’ চল‌ছে। এমন খবরে সেখানে পৌঁছালে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য কর গুলি ছোঁ‌ড়ে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ীরা পা‌লি‌য়ে যায়।

‘পরে ঘটনাস্থল থে‌কে গুলিবিদ্ধ একজনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনা‌রেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন’, বলেন ওসি।

তার ভাষ্য, পরে খোঁজ নি‌য়ে জান‌তে পা‌রি ‘বন্দুকযু‌দ্ধে’ নিহত মাদক ব্যবসায়ী ইমদাদ ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ‌করিমপুর গ্রা‌মের মৃত রা‌ফিউ‌দ্দিন খুনকার ওর‌ফে কটার ছে‌লে।

‘ঘটনাস্থল থে‌কে ১টি বিদশি পিস্তল, ৩ রাউন্ড গুলি ও ১০০পিস ইয়াবা উদ্ধার করার কথা জানিয়ে ওসি আরও বলেন, ইমদাদের বিরু‌দ্ধে জেলার বিভিন্ন থানায় বেশ কয়েক‌টি মাদক মামলা রয়ে‌ছে।

Share





Related News

Comments are Closed