Main Menu

ঠাকুরগাঁওয়ে হামলা, বিজিবির গুলিতে নিহত ৩

বৈশাখী নিউজ ডেস্ক : ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় বিজিবির সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বিজিবিসহ অন্তত ১৫ জন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, হরিপুর উপজেলার রুহিয়া এলাকার নজরুলের ছেলে নবাব (৩৫), বহরমপুর এলাকার নুর ইসলামের ছেলে জয়নুল (১২) ও আব্দুর রহিমের ছেলে সাদেকুল (৩২)।

তাৎক্ষণিকভাবে স্থানীয় প্রশাসন চারজনের মৃত্যুর খবর জানালেও পরে তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। তবে সাদেক (৪৫) নামে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকাবাসী বলছেন নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

বিজিবির ঠাকুরগাঁও ব্যাটালিয়নের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, বিজিবির সদস্যদের ওপর একদল চোরাকারবারি হামলা চালায়। তাদের এ ধরনের কাজ থেকে বিরত থাকার আহ্বান জানানো হলেও তারা তা শোনেনি। বিজিবি তখন আত্মরক্ষার্থে গুলি চালায়। এতে ঘটনাস্থলে দুজন নিহত হন। পরে হাসপাতালে আরেকজনের মৃত্যু হয়।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ বলেন, বিজিবির একটি পেট্রল টিম চারটি গরু সিজ করে ফেরার পথে চোরাকারবারীরা এলাকাবাসীকে নিয়ে দেশীয় অস্ত্রসহ বিজিবির ওপর হামলা করে। তাদের অনুরোধ করা হলেও কোনো কথা শুনেনি। একপর্যায়ে তারা উত্তেজিত হয়ে বিজিবির অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় চারজন বিজিবি সদস্য আহত হওয়ার পর কয়েক রাউন্ড ফাঁকা গুলি করা হয়। এতেও পরিস্থিতি শান্ত না হওয়ায় বাধ্য হয়ে বিজিবি গুলি ছোড়ে।

Share





Related News

Comments are Closed