Main Menu

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা উন্মুক্ত

বৈশাখী নিউজ ডেস্ক: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উন্মুক্ত প্রার্থিতার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এর ফলে ওই দুই পদে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাবেন।

আওয়ামী লীগের স্থানীয় সরকার ম‌নোনয়ন বোর্ডের ১৯ সদস্য আলোচনার ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া দল থেকে মনোনয়ন পাওয়া ৮৭ প্রার্থীর নাম ঘোষণা করেছে দলটি।

শনিবার (৯ ফেব্রুয়ারি) সকালে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী উন্মুক্ত রাখার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘সার্বিক শৃঙ্খলা ও সাংগঠনিক অবস্থা বিচার বিশ্লেষণ করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

বিএনপি নির্বাচনে না আসা প্রসঙ্গে তিনি বলেন, ‘রাষ্ট্রের থেকে খবর পেয়েছি বিএনপি’র অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবে। বিএনপি নির্বাচনে আসছে না। অপজিশন পার্টি শক্তিশালী হলে গণতন্ত্রের জন্য ভালো। বিএনপি দুর্বল হোক সেটা আমরা চাই না। কিন্তু তারা নিজেদের নেতিবাচক রাজনীতির জন্য দুর্বল হলে আমাদের কিছু করার নাই।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেওয়ার আগেই হেরে যায়। তারা নালিশের রাজনীতি করছে। তারা নেতিবাচক রাজনীতি আঁকড়ে ধরে আছে। তারা পুরনো মরচে ধরা নেতিবাচক রাজনীতির হাতিয়ার ব্যবহার করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ কেন্দ্রীয় নেতারা।






Related News

Comments are Closed