Main Menu

সিলেটে মেলা বন্ধের দাবীতে ব্যবসায়ীদের মানববন্ধন

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট নগরীর শাহী ঈদগাহ খেলার মাঠে মেলা বন্ধের দাবীতে মলা বন্ধের দাবিতে শনিবার বেলা ৩টায় কেন্দ্রীয় শহীদমিনার প্রাঙ্গনে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

উক্ত মানববন্ধনে ব্লু ওয়াটার শপিং সিটি ব্যবসায়ী সমিতির সভাপতি শাহেদ আহমদের সভাপতিত্বে, মোঃ আলতাফ হোসেন ও মাসুদ হোসেন খানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা ও ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উপদেষ্টা হাজী রইছ আলী, বøু ওয়াটার শপিং সিটির সাবেক যুগ্ম আহŸায়ক আব্দুল আহাদ ইসলাম, ব্যবসায়ী নেতা বাবুল মিয়া, রাজা ম্যানশন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক তানভীর হোসেন রহিম, ব্যবসায়ী মাওলানা আব্দুল আলিম, সিলেট মিলেনিয়ামের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন, মিতালী ম্যানশনের সাধারণ সম্পাদক অলিউর রহমান চৌধুরী, ওয়াহিদ ভিউ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রাসেল আহমদ সুমন, বøু ওয়াটার শপিং সিটির সহ সভাপতি রফু মিয়া, জুয়েল তালুকদার, রিয়াজ আহমদ, সাংগঠনিক সম্পাদক ফয়জুল হক জুনেদ, সহ-সাধারণ সম্পাদক এম.জি.এ সুহিন, মিলেনিয়াম মার্কেটের কোষাধ্যক্ষ জুনেদ আহমদ, রোজ ভিউ মার্কেটের ব্যবসায়ী কামাল উদ্দিন, কাজী ম্যানশনের কোষাধ্যক্ষ মাহফুজুল ইসলাম মিঠুন, ব্যবসায়ী তাজুল ইসলাম, রুহুল আমিন, হেলাল আহমদ, তারেক আহমদ, মিতালী ম্যানশনের ব্যবসায়ী এমরান হোসেন, রহমত এলাহী নাঈম, রাজু আহমদ, শহীদুল হক, শিপন চৌধুরী, রাসেল আহমদ, তুহিনুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, সিলেটে বার বার মেলার আয়োজন করায় সাধারণ ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। তাই অনতিবিলম্বে মেলা বন্ধের জোর দাবি জানান তারা।

এদিকে একই দাবিতে নগরীর বৃহত্তর শাহী ঈদগাহ এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল ৪টায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই শেখ রাসেলের নামে আজো কোনো খেলার আয়োজন করা হয়নি। এই মাঠটি নামেই শেখ রাসেল মিনি স্টেডিয়াম। শেখ রাসেল মিনি স্টেডিয়ামের মাঠের খোলা জায়গায় আমরা বৃহত্তর শাহী ঈদগাহ বাসীসহ বিভিন্ন এলাকার শিশু-কিশোর খেলাধুলা করে আসছে । ক‘দিন পরপর মেলার জন্য তারা এখন আর এই মাঠে খেলা করতে পারছে না। আমাদের এলাকার অনেক ডায়বেটিক রোগীরা ভোরে ও বিকেলে এই মাঠে হাটাহাটি করতেন। এখন আর তা করতে পারছেন না। কারণ তারা এখানে এসে আগের পরিবেশ পাচ্ছেন না।

এই মাঠের পাশে শিক্ষা প্রতিষ্ঠান ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এবং সংক্রামক ব্যাধি হাসপাতার রয়েছে। মেলায় উচ্চস্বরে গানবাজনায় রোগীসহ ছাত্রছাত্রীরদের পড়ালেখায় সমস্যা হয়।

একটি চক্র ক‘দিন পর পর এই জায়গায় মেলার আয়োজন করে তাদের ফায়দা হাসিল করে। কখনো বা পশুর হাটের আয়োজন করা হয়। এই মাঠে কোন খেলার আয়োজন করা হয়না। খেলার মাঠে শুধুই খেলা হবে, তাই আমরা মেলা চাইনা। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এসময় মানবন্ধনে উপস্থিত ছিলেন- মাঠ কমিটির সদস্য মুকুল আহমদ, সিলেটে জেলা ছাত্রলীগের সহ সভাপতি সয়েফ আহমদ, সিলেটে জেলা ছাত্রলীগের সদস্য সোয়েব আহমদ, যুবলীগ নেতা সিদ্দিক আহমদ, দিদার, শামিম আহমদ, আবির, জাকারিয়া, মনির, পল, শুভন, সালমান, সাইদ, ফারুখ, সাহেদ আহমদ, রনি দাস, তানভির, ইমু, রাজু, ইব্রাহিম, ইসলাম মিয়া, জাহেদ আহমদ, তন্ময়, রানা, মাসুদ আহমদ, কুতুব মিয়া, রাহি, নিহাদ, জাবেদ, নজরুল এবং যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গসংঘঠনের নেতৃবৃন্দ।






Related News

Comments are Closed