Main Menu

সংরক্ষিত নারী আসনে আ’লীগের প্রার্থী যারা

বৈশাখী নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হিসেবে ৪১ জনের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ।

শুক্রবার (৮ ফেব্রয়ারী) রাত সোয়া ১০টার দিকে গণভবন থেকে সংরক্ষিত নারী সংসদ সদস্যদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে নাম ঘোষণা করা হয়।

যাদের নাম ঘোষণা করা হয়েছে তারা হলেন- ১।আঞ্জুম সুলতানা, ২।সুলতানা নাদিরা, ৩।হোসেনে আরা, ৪।রুমানা আলী, ৫।উম্মে ফাতেমা নাজমা বেগম, ৬।জিন্নাতুল বাকিয়া, ৭।হাবিবা রহমান খান শেফালী, ৮।শেখ এ্যানি রহমান, ৯।অপরাজিতা হক, ১০। অ্যাডভোকেট শামিমা আক্তার খানম, ১১।শামসুন্নাহার ভূঁইয়া, ১২।ফজিলাতুন নেছা, ১৩।রাবেয়া আলীম, ১৪।তামান্না নুসরাত বুবলী, ১৫।নার্গিস রহমান, ১৬।মনিরা সুলতানা, ১৭।নাহিদ ইজহার খান, ১৮।খালেদা খানম, ১৯।সৈয়দা রুবিনা মিরা, ২০।ওয়াসিকা আয়েশা খান, ২১।কাজী কানিজ সুলতানা, ২২।অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, ২৩।সুবর্ণা মুস্তাফা, ২৪।জাকিয়া তাবাসসুম, ২৫।ফরিদা খানম সাকী, ২৬।বাসন্তী চাকমা, ২৭।কানিজ ফাতেমা আহমেদ, ২৮।রুশেমা বেগম, ২৯। রাশিদা বেগম, ৩০।সৈয়দা জোহারা আলাউদ্দিন, ৩১।আদিবা আনজুম মিতা, ৩২।আরমা দত্ত, ৩৩।শিরিনা নাহার, ৩৪।ফেরদৌসি ইসলাম জেসি, ৩৫।পারভিন হক সিকদার, ৩৬।খাদেজা নুসরাত, ৩৭।শবনম জাহান শিলা, ৩৮।খাদিজাতুল আনোয়ার, ৩৯।জাকিয়া পারভিন খানম, ৪০। তাহমিনা বেগম, ৪১।শিরিন আহমেদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর ১৫ জানুয়ারি থেকে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশীদের কাছে আবেদনপত্র বিক্রি শুরু করে আওয়ামী লীগ। চারদিনে মনোনয়নপত্র বিক্রি হয় ১৫১০টি। যেখান থেকে দলের আয় হয় ৪ কোটি ৫৩ লাখ টাকা।






Related News

Comments are Closed