Main Menu

আটদিন পর বনে ফিরল বনবিড়াল

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট নগরীর হাজারীবাগ এলাকা থেকে উদ্ধার করা বিলুপ্ত প্রজাতির বনবিড়ালটিকে টিলাগড় ইকোপার্ক এলাকায় অবমুক্ত করা হয়েছে। গত ৩১ জানুয়ারি শিয়াল ধরার জন্য পাতা খাঁচায় আটকা পড়েছিল বনবিড়ালটি। এরপর থেকে তার স্থান হয়েছিল বন্য প্রাণী সংরক্ষণ কেন্দ্রের হাসপাতালে।

শুক্রবার সন্ধ্যায় বিরল প্রজাতির এ বনবিড়ালকে অবমুক্ত করা হয়। এর মাধ্যমে আটদিন পর বনবিড়ালটি বনে ছুটে বেড়ানোর স্বাদ পেয়েছে বলে জানান বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রের পশুচিকিৎসক এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণি অধিকার ও জীববৈচিত্র সংরক্ষণ বিষয়ক সংগঠন প্রাধিকারের সাবেক সভাপতি মনজুর কাদের চৌধুরী।

তিনি জানান, বনবিড়ালটিতে আহত অবস্থায় বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে নিয়ে আসা হয়। হাসপাতালে চিকিৎসা দেয়ার পাশাপাশি পর্যবেক্ষণে রাখা হয়েছিল। টানা আটদিনের পরিচর্যায় বর্তমানে সুস্থ হয়ে ওঠেছে। যে কারণে বনবিড়ালটিকে বনে ছেড়ে দেয়া হয়েছে।

এ সময় বাপা সিলেটের সাধারণ সম্পাদক আবদুল করিম কিম, পরিবেশবাদী সংগঠন ভূমি সন্তান বাংলাদেশের প্রধান সমন্বয়ক আশরাফুল কবীর, ভূমি সন্তানের সমন্বয়ক মেহেদি হাসান জনি, দ্বোহা চৌধুরী, শুয়াইবুল ইসলাম (শুয়াইব হাসান), আব্দুল্লাহ আল নোমান, প্রাধিকারের সাধারণ সম্পাদক মহিউদ্দিন রিফাত, সাবেক সদস্য আবদুল মজিদ উজ্জল, ক্বিরাত আল মামুন, বর্তমান কোষাধক্ষ আহমদ রাফি, পাবলিক রিলেশন সেক্রেটারি তাজুল ইসলাম, গ্রীণ এক্সপ্লোর সোসাইটির সভাপতি হাসনাইন আহমেদ, সাবেক সেক্রেটারি মোহাম্মদ বাদশাহ ফয়সল, সদস্য রাতুল হাসান রিপনসহ বন্য প্রাণি সংরক্ষণ কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed