Main Menu

সিলেটে হোমিও চিকিৎসক সম্মেলন অনুষ্টিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে হোমিওপ্যাথিক চিকিৎক সম্মেলনে বক্তারা- দেশের ১৮ হাজার কমিউনিটি ক্লিনিকে একজন করে হোমিও চিকিৎসক নিয়োগের দাবি জানিয়েছেন। দেশের জাতীয় বাজেটে হোমিও চিকিৎসার কল্যাণে কার্যকরি পদক্ষেপ নেওয়ার দাবি জানান তারা। এছাড়াও দেশের প্রতিটি বিভাগে সরকারি সিদ্ধান্তনুযায়ী একটি করে হোমিও প্যাথিক ডিগ্রী কলেজ স্থাপন সিদ্ধান্ত বাস্তবায়নের দাবি জানানো হয়। ৮ ফেব্রয়ারী শুক্রবার সকাল ১০টায় জেলা পরিষদ মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ (বাহোপ) কেন্দ্রীয় সংসদের নির্দেশনায় ও বাহোপ সিলেটের উদ্যোগে অনুষ্ঠিত এই সম্মেলনের প্রথমপর্বে সভাপতিত্ব করেন বাহোপ সিলেটের সভাপতি ডা. বীরেন্দ্র চন্দ্র দেব।

সম্মেলন উদ্বোধন করেন বাহোপ কেন্দীয় সংসদের সহ- সভাপতি ডা: কে এম আলাউদ্দিন। বাহোপ সিলেটের সহ সাধারণ সম্পাদক ডা: দিলীপ কুমারের সঞ্চলনায় রোগী লিপি প্রনয়ণ, মূল্যায়ন এবং করনীয় শীর্ষক বিজ্ঞান সেমিনারে প্রবন্ধ পাঠ করেন ডা. কে এম আলাউদ্দিন, মূখ্য আলোচক সা: হে: আ: প: সভাপতি ও বাহোপ সিলেটের উপদেষ্টা প্রফেসর ডা: পরিমল দেব ও আলোচক হিসাবে ছিলেন বাহোপ সিলেটের উপদেষ্টা আধ্যাক্ষ ডা: মো: আব্দুল হান্নান চৌধুরী।

বিরতির পর হ্যানীমানীয় সম্মাননা ও আলোচনা সভায় প্রধান অতিথির অতিথির বক্তব্য রাখেন বাহোপ কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যক্ষ ডা. আব্দুল করিম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাহোপ কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি রোটা: অধ্যাপক ডা. সাদিক আহমদ, লিডিং ইউনিভার্সিটির অধ্যাপক ডা. এম রকিব উদ্দিন, কেন্দ্রীয় মহাসচিব ডা. অঞ্জন কুমার দাশ, অধ্যাপক ডা. নুরুন নাহার মজুমদার।

সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. এ. এ. এম. শিহাব উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সম্মেলনে সিলেট বিভাগে ৫জনকে হানেমানীয় সম্মাননা প্রদান করা হয়। সম্মননা প্রাপ্তরা হচ্ছেন, সুনামগঞ্জের ডা. কৃষ্ণ ধন বৈষ্ণব, হবিগঞ্জের ডা. সৈয়দ মোহাম্মদ আলী কাজল, মৌলভীবাজারের ডা. কানু পদ দত্ত এবং সিলেটের ডা. গোপিকা রঞ্জন চক্রবর্তী মঞ্জু। অনুষ্ঠানে সুনামগঞ্জের প্রয়াত ডা. গজেন্দ্র চন্দ্র চন্দকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।






Related News

Comments are Closed