Main Menu

সিলেট চেম্বারের নির্বাচনী তফসিল ঘোষণা

বৈশাখী নিউজ ২৪ ডটকম: দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বি-বার্ষিক নির্বাচন ২৭ এপ্রিল। নগরীর ধোপাদীঘিরপাড়ের ইউনাইটেড কমিউনিটি সেন্টারে ভোটগ্রহন সকাল ৯টায় শুরু হয়ে শেষ হবে বিকেল ৪টায়।

শনিবার (০২ ফেব্রয়ারি) বেলা সাড়ে ১২টায় চেম্বার হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তফসিল ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বিজিত চৌধুরী। এ সময় নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বিজিত চৌধুরী বলেন, সিলেট চেম্বারের বিগত নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ায় বর্তমান পরিচালনা পরিষদ গত বছর নির্বাচনের দায়িত্ব পালনকারী সদস্যগণকেই এবছর নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডে মনোনীত করা হয়েছে। দায়িত্ব গ্রহণের পরই বিধি অনুযায়ী নির্বাচন তারিখের অন্তত ৮০ দিন পূর্বে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনী তফসিল অনুযায়ী প্রাথমিক ভোটার তালিকা প্রকাশের ৬ মার্চ, প্রাথমিক ভোটার তালিকার বিরুদ্ধে আপিল শুনানী ও নিষ্পত্তি ১৩ মার্চ, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ১৬ মার্চ, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৫ মার্চ, মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিলের শুনানী ও নিষ্পত্তির তারিখ ৪ এপ্রিল, বৈধ প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ ১১ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচনে অধিকতর স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রাখার লক্ষ্যে বর্তমান নির্বাচন বোর্ড বিগত নির্বাচনে ভোটারের মোবাইল নম্বরসহ ভোটার তালিকা প্রণয়ন করেছি। যা এবছরও অব্যাহত থাকবে। এছাড়াও নির্বাচন পর্যবেক্ষণের লক্ষ্যে সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দসহ বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার প্রতিনিধিবৃন্দকে আমন্ত্রণ জানানো হবে। নির্বাচনে ভোট প্রদানের জন্য ভোটারদেরকে আলাদা ভোটার আইডি কার্ড সরবরাহ করা হবে, যা আগামী ১ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত অফিস চলাকালীন সময়ে ভোটারগণ নিজস্ব মেম্বারশীপ আইডি কার্ড প্রদর্শন করে সংগ্রহ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, এবছর নির্বাচনে সিলেট চেম্বারের ৪টি সদস্য ক্যাটাগরির মধ্যে অর্ডিনারি শ্রেণী থেকে ১২ জন পরিচালক, এসোসিয়েট শ্রেণী থেকে ৬ জন পরিচালক, ট্রেড গ্রæপ থেকে ৩ জন পরিচালক ও টাউন এসোসিয়েশন শ্রেণী থেকে ১ জন পরিচালক নির্বাচিত হবেন। নির্বাচিত পরিচালকবৃন্দের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদের নির্বাচন আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ৪ মে তারিখে নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

তিনি সিলেট চেম্বারের আসন্ন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে সিলেট চেম্বারের সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে আপীল বোর্ডের চেয়ারম্যান এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম বলেন, সিলেট জেলার বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে সিলেট চেম্বারের অনেক ভোটার রয়েছেন। তাদেরকে নির্বাচন সম্পর্কে অবগতকরণে সাংবাদিকদের সহযোগিতা একান্ত প্রয়োজন।
এসময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট মোহাম্মদ মনির উদ্দিন ও মো. ছাদেক, আপীল বোর্ডের সদস্য এম এ হান্নান সেলিম ও এ এম মিরাজ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নোবেল, সাংবাদিক ইকরামুল কবির, এনামুল হক জুবের, মুহিত চৌধুরী।






Related News

Comments are Closed