Main Menu

ঢাকাকে হারিয়ে দিলো রাজশাহী কিংস

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লীগের সিলেট পর্বে রাজশাহী কিংসের কাছে ২০ রানে হেরে গেলো ঢাকা ডাইনামাইটস। আর নিজেদের মায়ের নাম সম্বলিত জার্সি নিয়ে মাঠে নামা রাজশাহী ম্যাচটি জিতে তা উৎসর্গ করে পৃথিবীর সকল মায়েদের।

বুধবারের প্রথম ম্যাচে ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজশাহীর অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল রাজশাহী কিংসের। কিন্তু শেষ পর্যন্ত সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি দলটি। ফলে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৬ উইকেটে ১৩৬ রানই সংগ্রহ করতে পেরেছে মেহেদী হাসান মিরাজের দল।

এদিন শুরুতেই ওপেনার মিরাজকে (১) হারায় তারা। কিন্তু অধিনায়কের বিদায়ের পর অন্য ওপেনার শাহরিয়ার নাফীসকে নিয়ে মার্শাল আইয়ুব দুর্দান্ত খেলতে থাকেন। ঢাকা ডায়নামাইটস বোলারদের দারুণ পিটিয়ে খেলেন আইয়ুব।

কিন্তু সুনিল নারিনের করা দ্বাদশ ওভারে আউট হয়ে যান নাফীস ও আইয়ুব। ফলে দুইজনের জুটি থেমে যায় ৭৬ রানে। প্রথমে আউট হন নাফীস (২৫)। ওভারের দ্বিতীয় বলে নারিনকে তুলে মারতে গিয়ে রুবেল হোসেনের হাতে ধরা পড়েন তিনি। আর ওভারের চতুর্থ বলে নারিনের করা বলটি আইয়ুবের ব্যাটে চুমু খেয়ে জমা পড়ে নুরুল হাসানের গ্লাভসে। ফলে থেমে যায় আইয়ুবের ৩১ বলে ৪৫ রানের ইনিংসটি।

এরপর রাজশাহীর আর কোন ব্যাটসম্যানই বড় কোন রান করতে পারেননি। জাকির হাসান ১৮ বলে ২০ ও রায়ান টেন ডোশে ১৬ রান করেছেন।

ঢাকার হয়ে ১৯ রানে ৩ উইকেট নিয়েছেন নারিন। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান ও আল ইসলাম।

১৩৭ রানের লক্ষ নিয়ে ব্যাট করতে নেমে ঢাকা শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১১৬ রান। ম্যাচ হারে ২০ রানে।

ঢাকা ডাইনামাইটসের একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), সুনীল নারাইন, রনি তালুকদার, কাইরন পোলার্ড, হজরতুল্লাহ জাজাই, আন্দ্রে রাসেল, রুবেল হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মোহাম্মদ আসিফ হোসেন, মোহাম্মদ নাঈম, আলিস আল ইসলাম।

রাজশাহী কিংসের একাদশ
মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), জাকির হাসান (উইকেটরক্ষক), ক্রিস্টিয়ান জোনকার, মোস্তাফিজুর রহমান, রায়ান টেন ডেসকাট, আরাফাত সানি, ইশুরু উদানা, মার্শাল আইয়ুব, কামরুল ইসলাম, সিকুগে প্রসন্না, শাহরিয়ার নাফিস।

Share





Related News

Comments are Closed