Main Menu

শত্রুতা নয়, সকলের সঙ্গে বন্ধুত্বসুলভ সম্পর্ক: পররাষ্ট্রমন্ত্রী

বৈশাখী নিউজ ডেস্ক: পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, আমারা কারো সাথে শত্রুতা নয়, বরং সকলের সাথে বন্ধুত্বসুলভ সম্পর্ক রেখেই আমরা চলতে চাই।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে পররাষ্ট্র মন্ত্রী সিলেট হযরত শাহজালাল (রা.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে এ কথা বলেন।

এর আগে বেলা দেড়টায় তিনি বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে করে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান। পরে বিমান বন্দরের অভ্যন্তরে তাঁকে সংবর্ধনা প্রদান করেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

পরে তিনি বিমান বন্দর থেকে মোটর শোভাযাত্রা সহকারে সিলেট হযরত শাহজালাল মাজারে পৌঁছান ও মাজার জিয়ারত করেন।

এসময় তিনি উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি অত্যন্ত সৌভাগ্যবান যে আজ আমি সিলেটের সন্তান হয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছি।

তিনি প্রয়াত আব্দুস সামাদ আজাদ ও হুমায়ুন রশিদ চৌধুরীর কথা স্মরণ করে বলেন, তাঁরা সিলেটের মানুষ হয়ে দীর্ঘদিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। তাদের যে সুনাম রয়েছে এবং তাঁরা যেভাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন আমি তাঁদের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। তাঁদের এই সুনাম আমি আমার কাজের মধ্য দিয়ে ধরে রাখতে চাই।

রোহিঙ্গা ইস্যুতে পররাষ্ট্র মন্ত্রী ড. মোমেন বলেন, রোহিঙ্গারা এখন আর বাংলাদেশের সমস্যা নয়। এটা একটা আন্তর্জাতিক সমস্যা। এ সমস্যা সমাধানে আন্তর্জাতিক হস্তক্ষেপের প্রয়োজন। আমরা সকলে মিলেই এ সমস্যার সমাধান করবো।

ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করার পর ভারত সরকারই প্রথম আমাদের অভিনন্দন জানিয়েছেন। এছাড়া আমি পররাষ্ট্র মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর ভারতের পররাষ্ট্র মন্ত্রী আমাকে সেখানে যাবার আমন্ত্রণ জানিয়েছেন। এটা একটা সৌজন্য সাক্ষাৎ। তারপরও সেখানে আমরা বিভিন্ন ইস্যু নিয়ে আলাপ আলোচনা করবো তাঁদের সাথে।






Related News

Comments are Closed