Main Menu

সিলেটে শুরু হচ্ছে ৮ দিনব্যাপী লোকনাট্যোৎসব

বৈশাখী নিউজ ২৪ ডটকম: ‘লোকবাংলার আহ্বানে, মঞ্চ জাগাও জয়গানে’ এই শ্লোগানে আগামী ২০ জানুয়ারি থেকে সিলেটে শুরু হচ্ছে প্রথম জাতীয় লোকনাট্যোৎসব। নাট্যমঞ্চ সিলেটের আয়োজনে ৮ দিনব্যাপী এই উৎসবে নাটক প্রদর্শনীর পাশাপাশি থাকবে লোকবাদ্যযন্ত্র, লোকসংস্কৃতির বই ও বাংলার লোকপিঠার মেলা।

নগরীর কবি নজরুল ইসলাম অডিটোরিয়ামে অনুষ্ঠিতব্য এই উৎসবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় নাটক মঞ্চস্থ করবে সিলেটসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের নাট্যদল। নাটকের প্রবেশপত্র পাওয়া যাবে প্রতিদিন প্রদর্শনী শুরুর আগে হল কাউন্টারে।

উৎসবের প্রথম দিন ২০ জানুয়ারি ‘গ্রন্থিকগণ কহে’ নাটক মঞ্চায়ন করবে ভোলা থিয়েটার। পরদিন ২১ জানুয়ারি মঞ্চস্থ হবে চাঁপাইনবাবগঞ্জের ‘আলকাপ পঞ্চরস’, ২২ জানুয়ারি মঞ্চস্থ হবে চট্টগ্রামের এভাঁগার্ডের ‘নবান্ন, ফিরে আস’, ময়মনসিংহের বহুরূপী নাট্য সংস্থার ‘মহুয়া’, ২৪ জানুয়ারি মঞ্চস্থ হবে নাট্যমঞ্চ সিলেটের ‘রঙ্গমালা’, ২৫ জানুয়ারি মঞ্চস্থ হবে ঢাকার নাগরিক নাট্যাঙ্গনের ‘গহর বাদশা ও বানেছা পরী’, ২৬ জানুয়ারি মঞ্চস্থ হবে বিবর্তন, যশোরের ‘ব্রাত্য আমি মন্ত্রহীন’ এবং উৎসবের শেষ দিন ২৭ জানুয়ারি মঞ্চস্থ হবে রংপুর নাট্য কেন্দ্রের ‘কানাই চাঁদের নন্দিনী’।

উৎসবে সহযোগিতায় আছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, ভারতীয় সহকারী হাই কমিশন, সিলেট ও সিলেট সিটি কর্পোরেশন।






Related News

Comments are Closed