Main Menu

কমলগঞ্জে স্কুল ছাত্রীকে ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ১

বৈশাখী নিউজ ২৪ ডটকম: মৌলভীবাজারের কমলগঞ্জে চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় করা মামলায় রোববার (৬ জানুয়ারি) ভোররাতে অভিযুক্ত মুরগী ব্যবসায়ী রুশন মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক চম্পক দামের নেতৃত্বে সহকারী উপ-পরিদর্শক আব্দুল হামিদ ও আনিছুর রহমানসহ পুলিশের একটি দল উপজেলার বাঁশতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিন (৩০ ডিসেম্বর) কমলগঞ্জে চতুর্থ শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে উপজেলার আদমপুর ইউনিয়নের ভানুবিল গ্রামের রুশন মিয়া (৩২) নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। পরদিন সোমবার কমলগঞ্জ থানায় রুশন মিয়ার বিরুদ্ধে নির্যাতিতার মা লিখিত অভিযোগ দায়ের করলে বিষয়টি জানাজানি হয়।

পরে অভিযোগ পেয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক চম্পক দাম কয়েকদফা মৌলভীবাজার সদর হাসপাতালে গিয়ে নির্যাতিতার সাথে কথা বলেন এবং ঘটনাস্থলে গিয়ে প্রাথমিক তদন্ত করার পরে তিনি জানান, “প্রাথমিক তদন্তে ছাত্রীকে ধর্ষণের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এখন বাকি হাসপাতালের ডাক্তারি পরীক্ষার প্রতিবেদন।”

উল্লেখ্য, অভিযুক্ত রুশন মিয়া (৩২) পেশায় মুরগি ব্যবসায়ী। ভোটের দিন (৩০ ডিসেম্বর) কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের কামারছড়া রাবার বাগানে ধর্ষণের ঘটনাটি ঘটে। ভুক্তভোগীর মা নির্বাচনী দায়িত্ব পালনকারী আনসার সদস্য পরেরদিন কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত রুশন মিয়া কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের উত্তর ভানুবিল গ্রামের মৃত কলিম মিয়ার ছেলে।

অভিযোগের বিবরণে জানা যায়, ভানুবিল গ্রামের মুরগী ব্যবসায়ী রুশন মিয়া ভোটের দিন রোববার (৩০ ডিসেম্বর) সকালে ছনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ওই ছাত্রীকে (১১) ডেকে নিয়ে পার্শ্ববর্তী কামারছড়া রাবার বাগানের ভেতরে ধর্ষণ করে। ঘটনার পর গ্রামবাসী শিশুটিকে উদ্ধার করতে পারলেও অভিযুক্ত রুশন মিয়া পালিয়ে যেতে সমর্থ হয়। রুশন মিয়া এলাকায় নানা অপকর্মের সাথে জড়িত। তার বিরুদ্ধে থানা ও আদালতে বেশ কয়েকটি মামলা আছে।

এ ব্যাপারে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান জানান, ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ার পর মূল আসামীকে পুলিশ গ্রেপ্তার করেছে। তবে ডাক্তারি রিপোর্ট এখনও পাওয়া যায়নি। গ্রেপ্তারকৃত আসামী রুশন মিয়াকে রোববার দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে দরিদ্র নির্যাতিতা স্কুল শিক্ষার্থীর পরিবারকে আর্থিক ও আইনি সহায়তা প্রদান করা হবে।

Share





Related News

Comments are Closed