Main Menu
শিরোনাম
শমশেরনগরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান         বিশ্বনাথে ৯টি ব্যবসা-প্রতিষ্ঠানে জরিমানা         বালাগঞ্জে ডাকাতি, গৃহকর্তাসহ আহত ৪         কমলগঞ্জে আবেদনের ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ         বাংলাদেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট: পররাষ্ট্রমন্ত্রী         বিশ্বনাথে ভারতীয় মদসহ আটক ১         তাহিরপুরে চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১         গোয়াইনঘাটে ব্রীক ফিল্ডে শ্রমিক নিহত         ফুলতলী (র.)-এর ঈসালে সাওয়াব মাহফিলে লাখো মানুষের ঢল         শাবি শিক্ষার্থী প্রতীকের আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন         সিলেটগামী বরযাত্রীবাহী মাইক্রোবাস খাদে, নিহত ৫         লাক্কাতুরা এলাকা থেকে চোলাই মদসহ আটক ২        

সরকার পতনে হাঙ্গেরির রাজপথে বিক্ষোভ

প্রকাশিত: ৪:৩৯:৩৯,অপরাহ্ন ০৬ জানুয়ারি ২০১৯ | সংবাদটি ২৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: তুষারপাতের মধ্যেই রাজপথে হাঙ্গেরির রাজপথে নেমে এসেছেন হাজার হাজার মানুষ। তারা দেশটির প্রধানমন্ত্রী ভিক্টর অরবার্নের প্রতি অনাস্থা জানিয়ে তাকে অপসরণ ও ‘দাস আইনে’র প্রতিবাদে বিক্ষোভ করছে।

স্থানীয় সময় শনিবার (৫ জানুয়ারি) রাজধানী বুদাপেস্টের রাস্তায় জড়ো হয়ে বিক্ষোভে অংশ নেন তারা। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরাসহ আন্তর্জাতিক গণমাধ্যম এখবর দিয়েছে।

ঐতিহাসিক হিরোস স্কয়ার থেকে ড্যানুব নদী তীরের পার্লামেন্ট ভবন এলাকা পর্যন্ত বিক্ষোভ নিয়ে অগ্রসর হন তারা। এ সময় তাদের হাতে লেখা ব্যানারে ছিল সরকার পতনের ডাক। দেশজুড়ে যেন ধর্মঘটের ডাক দেয়ার আহ্বান জানানো হয়েছে।

বিক্ষোভকারীরা দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল এমটিভিএ’র সদর দফতরের সামনে পৌঁছে যায়। এক পর্যায়ে তারা ভবনটিতে প্রবেশ করতে চাইলে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে তাদের লক্ষ্য করে টিয়ার গ্যাস নিক্ষেপ করে পুলিশ।

বিক্ষোভকারীরা হাঙ্গেরিতে বছরে ৪০০ ঘণ্টা ওভারটাইমের সুযোগ রেখে পাস হওয়া আইনকে ‘দাস আইন’ হিসেবে আখ্যায়িত করেন।

ইভা ডেমেটার নামের একজন বিক্ষোভকারী বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ২০১০ সালে এই সরকার ক্ষমতায় আসার পর দুর্নীতি থেকে শুরু করে ছদ্ম গণতন্ত্র পর্যন্ত যা যা হচ্ছে তার প্রায় সবকিছুর সঙ্গেই আমরা একমত নই। নতুন করে আরও বেশি সংখ্যক মানুষ রাস্তায় নামবেন। কেননা, এ দাস আইনে বিপুল সংখ্যক মানুষ ক্ষতিগ্রস্ত হবেন।






Related News

Comments are Closed