Main Menu
শিরোনাম
শমশেরনগরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান         বিশ্বনাথে ৯টি ব্যবসা-প্রতিষ্ঠানে জরিমানা         বালাগঞ্জে ডাকাতি, গৃহকর্তাসহ আহত ৪         কমলগঞ্জে আবেদনের ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ         বাংলাদেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট: পররাষ্ট্রমন্ত্রী         বিশ্বনাথে ভারতীয় মদসহ আটক ১         তাহিরপুরে চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১         গোয়াইনঘাটে ব্রীক ফিল্ডে শ্রমিক নিহত         ফুলতলী (র.)-এর ঈসালে সাওয়াব মাহফিলে লাখো মানুষের ঢল         শাবি শিক্ষার্থী প্রতীকের আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন         সিলেটগামী বরযাত্রীবাহী মাইক্রোবাস খাদে, নিহত ৫         লাক্কাতুরা এলাকা থেকে চোলাই মদসহ আটক ২        

ঘণ্টায় ন্যূনতম মজুরি বেড়ে ১৫ ডলার

প্রকাশিত: ১১:১০:০৬,অপরাহ্ন ০৫ জানুয়ারি ২০১৯ | সংবাদটি ৩১ বার পঠিত

প্রবাস ডেস্ক: নিউইয়র্কের কর্মজীবীদের জন্য নতুন বছরে নতুন মজুরি কার্যকর হয়েছে। এখন থেকে কর্মজীবীরা ঘণ্টায় ন্যূনতম ১৫ ডলার করে পাবেন। এর আগে ঘণ্টায় সাড়ে ১৩ ডলার করে দেওয়া হতো।

যেসব প্রতিষ্ঠানে কর্মীর সংখ্যা ১১ জন বা তার বেশি, তাদের বেলায় এই ন্যূনতম মজুরি বাধ্যতামূলক করা হয়েছে। এই মজুরি বৃদ্ধি ক্রমান্বয়ে হবে।

চেইন ফুড স্টোরগুলোকে এই মজুরি বৃদ্ধি চলতি বছরের মধ্যেই কার্যকর নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে। নতুন বছরের প্রথম দিন থেকেই অনেক প্রতিষ্ঠান এই বর্ধিত মজুরি কার্যকর করেছে।

নিউইয়র্কের লং আইল্যান্ড সিটি এবং উয়েস্টচেস্টার এলাকায় ২০২১ সালের মধ্যে ক্রমান্বয়ে ন্যূনতম মজুরি ঘণ্টায় ১৫ ডলার করার বাধ্যবাধকতা রয়েছে।

মজুরি বাড়ায় বাংলাদেশিরা খু্বই খুশি।

ক্ষুদ্র ব্যবসার মালিকদের আবার ভিন্ন চেহারা দেখা গেছে। তারা বলছে বর্ধিত মজুরি ভোক্তার ওপর চাপ বাড়াবে। জিনিসপত্রের মূল্য বাড়বে।

মজরি বৃদ্ধির বিষয়ে নিউইয়র্ক অঙ্গরাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, ‘অনেকেই মনে করছিল, নিউইয়র্কে ন্যূনতম মজুরি বৃদ্ধি সম্ভব নয়। আমরা এই অসম্ভবকে সম্ভব করেছি।’






Related News

Comments are Closed