Main Menu
শিরোনাম
শমশেরনগরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান         বিশ্বনাথে ৯টি ব্যবসা-প্রতিষ্ঠানে জরিমানা         বালাগঞ্জে ডাকাতি, গৃহকর্তাসহ আহত ৪         কমলগঞ্জে আবেদনের ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ         বাংলাদেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট: পররাষ্ট্রমন্ত্রী         বিশ্বনাথে ভারতীয় মদসহ আটক ১         তাহিরপুরে চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১         গোয়াইনঘাটে ব্রীক ফিল্ডে শ্রমিক নিহত         ফুলতলী (র.)-এর ঈসালে সাওয়াব মাহফিলে লাখো মানুষের ঢল         শাবি শিক্ষার্থী প্রতীকের আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন         সিলেটগামী বরযাত্রীবাহী মাইক্রোবাস খাদে, নিহত ৫         লাক্কাতুরা এলাকা থেকে চোলাই মদসহ আটক ২        

বুধবার থেকে বাড়ছে স্বর্ণের দাম

প্রকাশিত: ১০:৩১:১১,অপরাহ্ন ০১ জানুয়ারি ২০১৯ | সংবাদটি ৫৭ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: আবারও বেড়েছে সব ধরনের স্বর্ণের দাম। প্রতি গ্রাম স্বর্ণের দাম ১৩০ টাকা পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বুধবার (২ জানুয়ারি) থেকে নতুন এই দাম কার্যকর হবে।

সংগঠনটির তথ্য অনুযায়ী, বুধবার থেকে প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৪ হাজার ২০০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার (১১.৬৬৪ গ্রাম) দাম হবে ৪৮ হাজার ৯৮৮ টাকা।

মঙ্গলবার (১ জানুয়ারি) এই সোনা বিক্রি হয়েছে প্রতি গ্রাম ৪ হাজার ৭০ টাকা দরে। অর্থাৎ ভরিপ্রতি ২২ ক্যারেটের সোনা বিক্রি হয়েছে ৪৭ হাজার ৪৭২ টাকায়।

এর আগে গত ৬ আগস্ট সোনার দাম কমিয়েছিল বাজুস। তখন সোনার দাম প্রতি গ্রামে কমেছিল ১০০ টাকা। ৫ মাস আগে অর্থাৎ ৫ আগস্ট এই সোনা বিক্রি হয়েছে প্রতি গ্রাম ৪ হাজার ১৭০ টাকা গ্রাম দরে।

এ প্রসঙ্গে বাজুস সভাপতি গঙ্গা চরণ মালাকার বলেন, ‘আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ার কারণে দেশের বাজারেও সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

সংগঠনটির বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতভাবে ২৩ ডিসেম্বর থেকে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। তবে ক্রেতাদের অনুরোধে বড়দিন ও ইংরেজি নববর্ষ উপলক্ষে সোনার দাম বাড়ানো থেকে বিরত থাকে বাজুস।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বুধবার থেকে সারাদেশে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৬ হাজার ৬৫৬ টাকা। প্রতি ভরি ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ৬৪০ টাকা। সনাতন পদ্ধতির সোনা আগের দামেই অর্থাৎ প্রতি ভরি বিক্রি হবে ২৭ হাজার ৫৮৫ টাকা। আর ২১ ক্যারেট রূপা বিক্রি হবে ১ হাজার ৪৯ টাকায়।

প্রসঙ্গত, গত ৫ মাস ধরে ২১ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪৫ হাজার ১৯৮ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪০ হাজার ১২৪ টাকা।






Related News

Comments are Closed