Main Menu

গুগল টপ সার্চলিস্টে বাংলাদেশিদের মধ্যে শীর্ষে খালেদা জিয়া

বৈশাখী নিউজ ডেস্ক : অনলাইন সার্চ ইঞ্জিন গুগলের কাছে যেসব বাংলাদেশির বিষয়ে এদেশের মানুষ সবচেয়ে বেশি জানতে চেয়েছেন সে তালিকায় সবার শীর্ষে রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বাংলাদেশের চলমান রাজনৈতিক ঘটনাপ্রবাহ ও খালেদা জিয়ার কারাদণ্ডের বিষয়ে বাংলাদেশিদের আগ্রহ ছিল বেশি। বর্তমানে তিনি একাধিক মামলায় দশ বছরের কারাদণ্ড ভোগ করছেন। তাকে রাখা হয়েছে পরিত্যক্ত ঢাকা কেন্দ্রীয় কারাগারের একটি কক্ষে। গুগলে সবচেয়ে বেশি খোঁজা দ্বিতীয় বাংলাদেশি হলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে বহুল আলোচিত অভিনেতা হিরো আলম। ইউটিউবে বাংলা ও হিন্দি গানে মডেলিং করে আলোচনায় এসেছেন তিনি।

বর্তমানে হিরো আলম আসন্ন জাতীয় নির্বাচনে বগুড়ার একটি আসন থেকে নির্বাচন করছেন। মজার বিষয় হলো- বৈশ্বিক পর্যায়ে এদেশের মানুষ সবচেয়ে বেশি খুঁজেছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার কিতারোভিচকে। সুন্দরী এই প্রেসিডেন্ট রাশিয়া বিশ্বকাপের সময় বাংলাদেশি ফুটবলপ্রেমীদের নজর কেড়েছেন।

মাঠের ফুটবলারদের চেয়েও বাংলাদেশিদের নজর যেন গ্যালারিতে লাল-সাদা জার্সি পরা কিতারোভিচের দিকেই বেশি ছিল।

সম্প্রতি গুগল ট্রেন্ডসে তাদের টপ সার্চলিস্ট প্রকাশ করেছে। এতে বৈশ্বিক ও দেশভিত্তিক টপ সার্চলিস্ট দেয়া হয়েছে। এতে দেখা গেছে বাংলাদেশিদের সার্চলিস্টে সবার উপরে রয়েছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট। এরপর বাংলাদেশিরা ভারতীয় মালায়ালাম অভিনেত্রী প্রিয়া প্রকাশ ভারিয়ারকে বেশি খুুঁজেছেন। তার অভিনীত অরু আদার লাভ সিনেমার একটি গানে চোখ মারার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। রাতারাতি বিখ্যাত হয়ে যান এই অভিনেত্রী। এর পরে রয়েছেন বৃটেনের প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল। হ্যারির সঙ্গে সাবেক এই মার্কিন অভিনেত্রীর রাজকীয় বিয়ে গোটা বিশ্বে আলোড়ন তুলেছিল।

এই বিয়ের উন্মাদনা বাংলাদেশিদেরও ছুঁয়ে গেছে। বাংলাদেশিদের টপ সার্চলিস্টে তৃতীয় স্থানে থাকা তারই প্রমাণ। বাংলাদেশিদের সার্চলিস্টে এরপর রয়েছেন পর্নোতারকা মিয়া খলিফা, সানি লিওন, মিয়া মালকোভা, ফুটবলার এমবাপ্পে, মার্কিন সংগীত তারকা নিক জোনাস। এরপরই তালিকার ৯ নম্বরে খালেদা জিয়া ও ১০ নম্বরে হিরো আলমের নাম রয়েছে। অর্থাৎ এদেশের মানুষের টপ সার্চলিস্টে খালেদা জিয়া ও হিরো আলম ছাড়া বাকি সবাই বিদেশি। সেদিক দিয়ে এদেশের মানুষ যে বাংলাদেশিকে সবচেয়ে বেশি গুগলে খুঁজেছেন তিনি হলেন খালেদা জিয়া।

Share





Related News

Comments are Closed