Main Menu

ইবি শিক্ষক সমিতির সভাপতি কামাল সম্পাদক আলমগীর

শাহাব উদ্দীন অসীম, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ সম্পন্ন হয়েছে। এতে আওয়ামীপন্থী ও প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’ (আওয়ামীপন্থী) প্যানেলের পক্ষ থেকে সভাপতি হিসেবে পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. কামাল উদ্দিন এবং সাধারণ সম্পাদক হিসেবে অর্থনীতি বিভাগের প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, বুধবার সকাল সাড়ে ৯টা থেকে বিশ^বিদ্যালয় অনুষদ ভবনের ৪২৭নং রুমে এ নির্বাচন শুরু হয়। নির্বাচন শেষে দুপুর দেড়টার পর চলে ভোট গণনা। এরপর সন্ধ্যা ৭টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার দাওয়াহ্ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ সোলায়মান।

এসময় উপ-নির্বাচন কমিশনার হিসেবে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুর রাজ্জাক ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু দায়িত্ব পালন করেন।

নির্বাচন কমিশন সূত্রে, এবারের নির্বাচনে ৪০৬ টি ভোটের মধ্যে ৩৫০ জন ভোটাধিকার প্রয়োগ করেন। একটি ভোট বাতিল করা হয়েছে। নির্বাচনে ফলাফলে মোট ১৫টি পদের সবকটিতেই জয়ী হয়েছে ‘শাপলা ফোরাম’ প্যানেল। এর মধ্যে প্রফেসর ড. কামাল উদ্দিন ১৭৬ ভোট পেয়ে সভাপতি এবং প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ২১৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, এ নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ^াসী প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’ এবং বাঙালী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ‘জিয়া পরিষদ’ ও গ্রীণ ফোরাম প্রতিদ্ব›িদ্বতা করে।

এ দিকে নির্বাচনের ফলাফল ঘোষাণার পর ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকরা। সন্ধ্যায় অনুষদ ভবনের নিচতলার করিডরে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার পর এ মিছিল করে তারা।

Share





Related News

Comments are Closed