Main Menu
শিরোনাম
‘জাফলংয়ের সন্ত্রাসীদের আইনের আওতায় আনুন’         ধানের শীষ প্রতীক পেলেন ড. রেজা কিবরিয়া         শ্রীমঙ্গলে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত         গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান গ্রেফতার         সিলেটে একমাত্র স্বতন্ত্র প্রার্থীর প্রতীক সিংহ         সিলেটের ৬টি আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ         গোয়াইনঘাটে গরুচোরদের হামলায় নিহত ১         হবিগঞ্জে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার         পীরেরবাজারে ট্রাক চাপায় স্কুলছাত্র নিহত         গোলাপগঞ্জে যুবদল সভাপতি গ্রেফতার         মৌলভীবাজারে ৫ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার         সুনামগঞ্জে ৯ জনের প্রার্থীতা প্রত্যাহার        

কানাডায় উচ্চশিক্ষা নিয়ে সিলেটে মেলা ৭-৮ ডিসেম্বর

প্রকাশিত: ৯:২১:৩১,অপরাহ্ন ০৩ ডিসেম্বর ২০১৮ | সংবাদটি ৫১ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: বর্তমানে বাংলাদেশের শিক্ষার্থীদের উচ্চশিক্ষার জন্য কানাডা অন্যতম পছন্দের শীর্ষে একটি দেশ। কানাডায় উচ্চ শিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য সিলেটে আগামী ৭-৮ ডিসেম্বর দুই দিনব্যাপী অনুষ্ঠিত হবে ‘কানাডা এডুকেশন এক্সপো-২০১৮’ শীর্ষক মেলা।

‘হেল্পলাইন গ্লোবাল এডুকেশন কনসালটেন্ট’র উদ্যোগে সিলেটের মজুদারীতে অবস্থিত ক্যাডেট কলেজ ক্লাবে এই এক্সপো অনুষ্ঠিত হবে।

রোববার (০২ ডিসেম্বর) দুপুরে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ‘হেল্পলাইন গ্লোবাল এডুকেশন কনসালটেন্ট’র সিইও এবং প্রধান পরামর্শক মুখলেছুর রহমান মিল্টন।

‘কানাডা এডুকেশন এক্সপো নিয়ে তিনি জানান, আগামী ৭ ও ৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ এক্সপো চলবে। এতে কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা অংশগ্রহণ করতে পারবে। এক্সপোতে কানাডায় উচ্চশিক্ষা সম্পর্কিত সমস্ত তথ্য ও প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানা যাবে। এছাড়া কানাডার আটটি বিশ্ববিদ্যালয় ও কলেজে ভর্তির সুযোগ থাকছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, এ এক্সপোতে অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীদের বিনামূল্যে ফাইল ওপেনিং এর সুযোগ দিবে ‘হেল্পলাইন গ্লোবাল এডুকেশন কনসালটেন্ট’। এছাড়া ভিসা চূড়ান্ত হলে ২৫% ডিসকাউন্ট সুযোগও দেয়া হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, ‘হেল্পলাইন গ্লোবাল এডুকেশন কনসালটেন্ট’ ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে প্রায় দুই হাজার শিক্ষার্থীর ভিসা প্রক্রিয়াসহ যাবতীয় কার্যাবলী সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি।






Related News

Comments are Closed