Main Menu
শিরোনাম
জৈন্তাপুরে শুকসারী ঘাট নির্মাণে গচ্ছা গেল ২০ লক্ষ টাকা         ‘জাফলংয়ের সন্ত্রাসীদের আইনের আওতায় আনুন’         ধানের শীষ প্রতীক পেলেন ড. রেজা কিবরিয়া         শ্রীমঙ্গলে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত         গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান গ্রেফতার         সিলেটে একমাত্র স্বতন্ত্র প্রার্থীর প্রতীক সিংহ         সিলেটের ৬টি আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ         গোয়াইনঘাটে গরুচোরদের হামলায় নিহত ১         হবিগঞ্জে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার         পীরেরবাজারে ট্রাক চাপায় স্কুলছাত্র নিহত         গোলাপগঞ্জে যুবদল সভাপতি গ্রেফতার         মৌলভীবাজারে ৫ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার        

ছেলে অর্ণব নয়, মা লুনা থাকবেন ভোটের মাঠে

প্রকাশিত: ৬:২১:১১,অপরাহ্ন ০২ ডিসেম্বর ২০১৮ | সংবাদটি ২১ বার পঠিত

মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনা ও তাঁর ছেলে ব্যারিস্টার আবরার ইলিয়াস অর্ণবের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। রবিবার সকাল ১১টার দিকে জেলা রিটার্নিং অফিসার কাজী এমদাদুল হক তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। এ আসনে ১২জন প্রার্থী মধ্যে ৩জনের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়।
নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর মা সূর্যবান বিবির আর্শিবাদ নিয়ে সিলেট-২ আসনে এক সঙ্গে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা ও তাঁর ছেলে আবরাব ইলিয়াস অর্ণব। গত বুধবার বিকাল সোয়া ৩টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে তারা মনোনয়নপত্র জমা দেন। এরআগে তাহসিনা রুশদি লুনা ও আবরাব ইলিয়াস অর্ণব বিএনপি থেকে দলীয় মনোনয়নের চিঠি পেয়েছিলেন। তবে এ আসনে নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অনুসারে একজন প্রতিদ্বন্ধিতা করবেন।

গত বুধবার লুনা ও তাঁর ছেলে অর্ণব মনোনয়নপত্র জমা দেয়ার পরদিন বৃহস্পতিবার আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে বিএনপি মনোনীত প্রার্থী নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা ও তার ছেলে আবরার ইলিয়াস অর্ণবের মনোনয়নপত্রে ভূল তথ্য প্রদান করা হয়েছে এমন অভিযোগ এনে ওসমানীনগর উপজেলার তাজপুর বাজারের দুলিয়ার বন এলাকার মৃত গোলাম আজিজের ছেলে সমর আলী রিটার্নিং কর্মকর্তা ও সিলেট জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেন। অভিযোগ দায়েরের পর বিভিন্ন গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হয়। এতে সিলেট-২ আসনের বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনা ও ছেলে আবরার ইলিয়াস অর্ণবের মনোনয়নপত্র জমা নিয়ে বিএনপি ও সাধারণ মানুষের মধ্যে সৃষ্টি হয় ধ্রমজাল। এলাকায় বিভিন্নজন বিভিন্ন মন্তব্য করতে দেখা যায়। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটে রবিবার তাদের (মা-ছেলের) মনোনয়নপত্র বৈধ ঘোষনার পর।

এদিকে, রবিবার ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা ও ছেলে আবরার ইলিয়াস অর্ণবের মনোনয়নপত্র বৈধ ঘোষনার পর শুরু হয় নতুন করে আলোচনা। শেষ মেশ মা-ছেলের মধ্যে কে থাকবেন ভোটের মাঠে। এনিয়ে দিনভর সবর্ত্রই চলছিল আলোচনা।
এবিষয়ে সিলেট-২ আসনের বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনা বলেন, আমরা মনোনয়নপত্র জমা দেয়ার পর বিভিন্নভাবে ষড়যন্ত্রের চেষ্ঠা করা হয়েছিল। অবশেষে আমাদের (মা-ছেলের) মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। ছেলে আবরার ইলিয়াস অর্ণব নয়, নির্বাচনী ভোটের মাঠে তিনি (লুনা) থাকবেন বলে জানান।

তিনি বলেন, কৌশলগত কারনে ছেলের দলীয় মনোনয়ন ফরম নেয়া হয়েছিল। যদি কোনো কারনে নিজের (তাহসিনা রুশদীর লুনার) মনোনয়নপত্র বাতিল হয়। তাহলে এ আসনে তাঁর ছেলে আবরার ইলিয়াস অর্ণব নির্বাচনে অংশগ্রহন করবে। এরপর আমরা (লুনা-তার ছেলে অর্নব) সহকারি রিটানিং অফিসার বরাবরে মনোনয়নপত্র জমা দেই। তবে আমাদের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করায় সিন্ধান্ত নেই, নিজে (লুনা) একাদশ নির্বাচনে ভোটের মাঠে থাকব। এজন্য তিনি তাঁর নির্বাচনী এলাকার সকলের সহযোগিতা কামনা করেছেন। সুষ্ঠ নির্বাচন হলে তার বিজয় নিশ্চিত বলে তিনি মন্তব্য করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই দিন ছিল গতকাল রবিবার ২ ডিসেম্বর। বৈধ প্রার্থীরা আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। পরদিন ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে। প্রার্থীরা ১১ ডিসেম্বর থেকেই প্রচারে নামতে পারবেন। ভোটগ্রহণ আগামী ৩০ ডিসেম্বর।
বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা নিয়ে গঠিত সিলেট-২ আসনে মোট ভোটার ২ লাখ ৮৬ হাজার ৩৮০ জন। তন্মধ্যে নারী ভোটার ১ লাখ ৪১ হাজার ৫৪৫ ও পুরুষ ভোটার ১ লাখ ৪৪ হাজার ৮৩৫ জন।






Related News

Comments are Closed