Main Menu
শিরোনাম
‘জাফলংয়ের সন্ত্রাসীদের আইনের আওতায় আনুন’         ধানের শীষ প্রতীক পেলেন ড. রেজা কিবরিয়া         শ্রীমঙ্গলে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত         গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান গ্রেফতার         সিলেটে একমাত্র স্বতন্ত্র প্রার্থীর প্রতীক সিংহ         সিলেটের ৬টি আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ         গোয়াইনঘাটে গরুচোরদের হামলায় নিহত ১         হবিগঞ্জে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার         পীরেরবাজারে ট্রাক চাপায় স্কুলছাত্র নিহত         গোলাপগঞ্জে যুবদল সভাপতি গ্রেফতার         মৌলভীবাজারে ৫ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার         সুনামগঞ্জে ৯ জনের প্রার্থীতা প্রত্যাহার        

সাবেক মার্কিন প্রেসিডেন্ট সিনিয়র বুশ আর নেই

প্রকাশিত: ২:৫০:৩৮,অপরাহ্ন ০১ ডিসেম্বর ২০১৮ | সংবাদটি ২২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ হার্বার্ট ওয়াকার (এইচ ডব্লিউ) বুশ মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর।

তার ছেলে আরেক সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, স্থানীয় সময় ৩০ নভেম্বর শুক্রবার রাত ১০টায় তিনি মারা যান। স্ত্রী বারবারা বুশ মারা যাওয়ার আট মাস পর তার মৃত্যু হল।

তিনি পাঁচ সন্তান (একজন বাল্যবয়সেই মারা যায়) এবং ১৪ নাতি-নাতনি রেখে গেছেন।

রিপাবলিকান এ রাজনীতিক সিনিয়র বুশ নামে পরিচিত। তিনি ছিলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের যোদ্ধা। তিনি ১৯৬৪ সালে রাজনীতিতে প্রবেশের পর যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন।

গত এপ্রিলে সংক্রমণজনিত কারণে সিনিয়র বুশকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে পরে তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে নেওয়া হয়।






Related News

Comments are Closed