Main Menu
শিরোনাম
বিশ্বনাথে ‘ধানের শীষ’র নির্বাচনী কার্যালয় উদ্বোধন         জৈন্তাপুরে শুকসারী ঘাট নির্মাণে গচ্ছা গেল ২০ লক্ষ টাকা         জাফলংয়ে ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগ         ধানের শীষ প্রতীক পেলেন ড. রেজা কিবরিয়া         শ্রীমঙ্গলে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত         গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান গ্রেফতার         সিলেটে একমাত্র স্বতন্ত্র প্রার্থীর প্রতীক সিংহ         সিলেটের ৬টি আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ         গোয়াইনঘাটে গরুচোরদের হামলায় নিহত ১         হবিগঞ্জে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার         পীরেরবাজারে ট্রাক চাপায় স্কুলছাত্র নিহত         গোলাপগঞ্জে যুবদল সভাপতি গ্রেফতার        

ইন্দোনেশিয়ায় কারাগার ভেঙে পালালো ৮৭ বন্দি

প্রকাশিত: ৭:৫৮:২৩,অপরাহ্ন ৩০ নভেম্বর ২০১৮ | সংবাদটি ২১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার পশ্চিমাঞ্চলীয় আচেহ প্রদেশের একটি কারাগার ভেঙে পালিয়ে গেছে ৮৭ বন্দি। তাদের ধরতে পুলিশের সঙ্গে যৌথ অভিযানে নেমেছে সেনাবাহিনীও।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) প্রদেশের রাজধানী বান্দা আচেহ’র ল্যাম্বারো কারাগার ভেঙে পালিয়ে যায় ওই বন্দিরা। কর্মকর্তাদের বরাত দিয়ে শুক্রবার (৩০ নভেম্বর) এ খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ওই কারাগারের পরিচালক পাগু বুদি উটামি বলেন, বন্দিরা নিরাপত্তারক্ষীদের ওপর বোতল ও মরিচের গুড়ো নিক্ষেপ করে এবং তারপর বারবেল দিয়ে জানালা ভেঙে ফেলে। দাঙ্গা বাঁধিয়ে পালিয়ে যায় ১১৩ জন। পরে ২৬ জনকে আবার আটক করা হয়। পলাতক বাকি ৮৭ জনকে ধরতে পুলিশ ও সামরিক বাহিনীর সমন্বয়ে গঠিত যৌথ বাহিনী অভিযানে নেমেছে।

দাঙ্গার সময় ল্যাম্বারো কারাগারে বন্দি ছিল ৭২৬ জন।

এর আগে গত জানুয়ারিতেই আরেকটি কারাগারে দাঙ্গা বাঁধিয়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বন্দিরা।






Related News

Comments are Closed