Main Menu

২২ হাজার ৩৩৪ ক্ষুদে কবিকে সম্মাননা প্রদান

মোঃরিমন চৌধুরী, নীলফামারী জেলা প্রতিনিধিঃ বিশাল আয়োজনের মধ্য দিয়ে নীলফামারীতে ২২ হাজার ৩৩৪ জন ক্ষুদে কবিকে সম্মাননা দিয়েছে ভিশন-২০২১ নামের একটি সংগঠন। মঙ্গলবার দুপুরে নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনারে ভিশন-২০২১ নীলফামারী আয়োজিত ছড়া ও কবিতা লিখন প্রতিযোগীতা-২০১৮ এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এ পুরষ্কার দেয়া হয়।
সংষ্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এতে প্রধান অতিথি ছিলেন। এসময় তিনি ক্ষুদে কবিদের উদ্দেশ্যে বলেন,“বড় হওয়ার সহজ কোন পথ নেই। কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে মেধা ও প্রতিভাকে কাজে লাগিয়ে বড় হতে হবে”।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের সভাপতি শিক্ষাবিদ অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। তিনি শিশুদের আলোকিত মানুষ হবার আহবান জানান।
এছাড়াও কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন, আখতার হুসেন, সুজন বড়–য়া, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ও অভিনয় শিল্পি নুসরাত ইমরোজ তিশা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
উল্লেখ্য, সৃজনশীল প্রতিভা অন্বেষণ ও মেধা বিকাশের লক্ষ্যে ভিশন-২০২১ এর আয়োজনে নীলফামারী জেলার ৪২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ২২ হাজার ৩৩৪ জন শিক্ষার্থীদের কাছ থেকে কবিতা ও ছড়া সংগ্রহ করা হয়। এসব কবিতা ও ছড়া থেকে প্রাথমিক ভাবে পাঁচ হাজার ছড়া ও কবিতা বাছাই করে তার মধ্য থেকে ৪৫৭ টি কবিতা ও ছড়া চুড়ান্ত ভাবে নির্বাচিত করে “আমরা নবীন, আমরা কিশোর” নামের একটি বই প্রকাশ করা হয়।
অনুষ্ঠানের শেষে প্রকাশিত সেই বইয়ের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।






Related News

Comments are Closed