Main Menu
শিরোনাম
বিশ্বনাথে ‘ধানের শীষ’র নির্বাচনী কার্যালয় উদ্বোধন         জৈন্তাপুরে শুকসারী ঘাট নির্মাণে গচ্ছা গেল ২০ লক্ষ টাকা         জাফলংয়ে ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগ         ধানের শীষ প্রতীক পেলেন ড. রেজা কিবরিয়া         শ্রীমঙ্গলে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত         গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান গ্রেফতার         সিলেটে একমাত্র স্বতন্ত্র প্রার্থীর প্রতীক সিংহ         সিলেটের ৬টি আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ         গোয়াইনঘাটে গরুচোরদের হামলায় নিহত ১         হবিগঞ্জে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার         পীরেরবাজারে ট্রাক চাপায় স্কুলছাত্র নিহত         গোলাপগঞ্জে যুবদল সভাপতি গ্রেফতার        

বাজারে এলো স্যাটেলাইট অ্যান্ড্রয়েড স্মার্টফোন

প্রকাশিত: ১০:০৫:২৯,অপরাহ্ন ২৪ নভেম্বর ২০১৮ | সংবাদটি ১৮ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক : বিশ্বের প্রথম স্যাটেলাইট অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে আনলো থুরায়া নামের একটি প্রতিষ্ঠান। থুরায়া মূলত সংযুক্ত আরব আমিরাতভিত্তিক আঞ্চলিক মোবাইল স্যাটেলাইট সার্ভিস সরবরাহকারী প্রতিষ্ঠান।

সাধারণ স্মার্টফোন ও স্যাটেলাইট স্মার্টফোনের পার্থক্য হলো- সাধারণ স্মার্টফোন যোগাযোগের জন্য প্রচলিত নেটওয়ার্ক সিস্টেম ব্যবহার করে। কিন্তু স্যাটেলাইট স্মার্টফোন প্রচলিত নেটওয়ার্ক সিস্টেমের পরিবর্তে স্যাটেলাইটের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমেই যোগাযোগ কাজ সম্পন্ন করে।

সংবাদ মাধ্যম জিএসএম অ্যারেনার এক প্রতিবেদনে বলা হয়, নতুন এই স্মার্টফোনের নাম এক্স-ফাইভ টাচ। এটা দেখতে স্মার্টফোন মনে না হলেও এটা দিয়ে স্মার্টফোনের মতো সব কাজই করা যাবে।

এর ৫ দশমিক ২ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে। ২ গিগাবাইট র‍্যামের এই স্মার্টফোনের স্টোরেজ ক্ষমতা ১৬ গিগাবাইট। এই স্টোরেজ আরও বাড়াতে পারবেন গ্রাহকরা। এর ব্যাক ক্যামেরা ৮ মেগাপিক্সেলের এবং ফ্রন্ট ক্যামেরা ২ মেগাপিক্সেলের। এক্স-ফাইভ টাচ স্যাটেলাইট স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৭ দশমিক ১ নুগাট অপারেটিং সিস্টেম দিয়ে পরিচালিত হবে। এর ওজন ২৬২ গ্রাম।

স্যাটেলাইট কলের জন্য এই স্মার্টফোনে একটি এন্টেনা সংযুক্ত করা হয়েছে। এতে দুটি সিম ব্যবহার করা যাবে। এর মধ্যে একটি স্লটে ২জি/৩জি/৪জি সিম এবং অন্য স্লটটি স্যাটেলাইটের সাথে সংযোগ স্থাপনে ব্যবহার করতে হবে।

বিশ্বের ১৬০টি দেশে এই ডিভাইসটি পাওয়া যাবে। এজন্য বাংলাদেশি মুদ্রায় গ্রাহকদের গুনতে হবে প্রায় ১ লাখ ৮ হাজার টাকা।






Related News

Comments are Closed