Main Menu
শিরোনাম
বিশ্বনাথে ‘ধানের শীষ’র নির্বাচনী কার্যালয় উদ্বোধন         জৈন্তাপুরে শুকসারী ঘাট নির্মাণে গচ্ছা গেল ২০ লক্ষ টাকা         জাফলংয়ে ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগ         ধানের শীষ প্রতীক পেলেন ড. রেজা কিবরিয়া         শ্রীমঙ্গলে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত         গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান গ্রেফতার         সিলেটে একমাত্র স্বতন্ত্র প্রার্থীর প্রতীক সিংহ         সিলেটের ৬টি আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ         গোয়াইনঘাটে গরুচোরদের হামলায় নিহত ১         হবিগঞ্জে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার         পীরেরবাজারে ট্রাক চাপায় স্কুলছাত্র নিহত         গোলাপগঞ্জে যুবদল সভাপতি গ্রেফতার        

বাংলাদেশীদের অন অ্যারাইভাল ভিসা দিচ্ছে চীন

প্রকাশিত: ৭:৫১:৩৪,অপরাহ্ন ২২ নভেম্বর ২০১৮ | সংবাদটি ৩০ বার পঠিত

পর্যটন ডেস্ক: বাংলাদেশি নাগরিকদের জন্য ‘অন-অ্যারাইভাল ভিসা’ ব্যবস্থা চালু করেছে চীন। চীনের বাংলাদেশ দূতাবাসের রাজনৈতিক কাউন্সিলর চেন ওয়েই বৃহস্পতিবার (২২ নভেম্বর) এ তথ্য জানান।

এখন থেকে জরুরি মানবিক প্রয়োজন, বাণিজ্যিক কাজ, প্রকল্প মেরামত, পর্যটন বা অন্য কোনো জরুরি কাজের জন্য চীনের ‘পোর্ট ভিসা’ সহজেই পাওয়া যাবে।

বিবৃতিতে বলা হয়েছে, চীনে ভ্রমণের জন্য সেদেশের পর্যটন সংস্থাগুলোর মাধ্যমে যেতে হবে। বাণিজ্যিক কাজ, প্রকল্পের মেরামত বা অন্য কোনো জরুরি কাজের জন্য কোনো চীনা পক্ষ থেকে আমন্ত্রণ পেতে হবে।

চীনা দূতাবাসের মুখপাত্র চেন উই বলেন, “অন্যান্য বিদেশিদের মতো বাংলাদেশিদেরও পোর্ট ভিসার সুযোগ দেওয়া হবে।”

এই ভিসায় আগত ব্যক্তিরা চীনে ৩০ তিন অবস্থান করতে পারবেন।






Related News

Comments are Closed