Main Menu
শিরোনাম
‘জাফলংয়ের সন্ত্রাসীদের আইনের আওতায় আনুন’         ধানের শীষ প্রতীক পেলেন ড. রেজা কিবরিয়া         শ্রীমঙ্গলে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত         গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান গ্রেফতার         সিলেটে একমাত্র স্বতন্ত্র প্রার্থীর প্রতীক সিংহ         সিলেটের ৬টি আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ         গোয়াইনঘাটে গরুচোরদের হামলায় নিহত ১         হবিগঞ্জে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার         পীরেরবাজারে ট্রাক চাপায় স্কুলছাত্র নিহত         গোলাপগঞ্জে যুবদল সভাপতি গ্রেফতার         মৌলভীবাজারে ৫ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার         সুনামগঞ্জে ৯ জনের প্রার্থীতা প্রত্যাহার        

সিলেটে ৭দিনে আদায় ৪৪ কোটি ৭৫ লাখ

প্রকাশিত: ৭:১৯:৩১,অপরাহ্ন ১৯ নভেম্বর ২০১৮ | সংবাদটি ২৭ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সপ্তাহব্যাপী আয়কর মেলায় সিলেট কর অঞ্চলে মোট ৪৪ কোটি ৭৫ লাখ ৩২ হাজার ৭৭২ টাকা আদায় করা হয়েছে। এক সপ্তাহে সেবা নিয়েছেন ৩৩ হাজার ৭২৯ জন, রিটার্ণ দাখিলকারী মোট ১৫ হাজার ৩২৯ জন এবং নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ৬৫৮ জন। এছাড়া ইটিআইএন রি-রেজিস্ট্রেশন করেছেন ৩ জন করদাতা।
সিলেট কর অঞ্চলের উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করে বলেন, মেলায় ৭ম দিনে সিলেট জেলায় ১৪ কোটি ৪০ লাখ ৩৫ হাজার ৮৭০ টাকা কর আদায় হয়েছে। এদিন ৪ হাজার ৩৭৫ জন করদাতা সেবা গ্রহণ করেছেন। নতুন ইটিআইএন নিয়েছেন ৮৫ জন এবং ২ হাজার ৩৪৮ জন করদাতা রিটার্ন দাখিল করেন।
গত ১৩ নভেম্বর থেকে নগরীর রিকাবী বাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সপ্তাহব্যাপী কর মেলা শুরু হয়। বর্ণাঢ্য পরিবেশে চলে আসা আয়কর মেলায় প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত ছিল সেবাগ্রহীতাদের ভীড়। ১৯ নভেম্বর সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে কর মেলা সাঙ্গ হলো।
সিলেট শহর ছাড়াও ১৪ নভেম্বর সিলেট কর অঞ্চলের আওতাধীন সুনামগঞ্জ জেলায়, ১৫ নভেম্বর মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় ৪দিন ব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হয়। সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলায় ২ দিন (১৬ ও ১৭ নভেম্বর), ১৪ নভেম্বর হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা, ১৫ নভেম্বর সিলেট জেলার বালাগঞ্জ উপজেলা, ১৭ নভেম্বর সিলেটের ফেঞ্চুগঞ্জ ও সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলা, ১৮ নভেম্বর মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় ১দিনের ভ্রাম্যমান আয়কর মেলা অনুষ্ঠিত হয়।
এবারের আয়কর মেলাতে বিভিন্ন বুথ থেকে ই-টিআইএন রেজিষ্ট্রেশন, রি-রেজিষ্ট্রেশন, রিটার্ন গ্রহণ, অন লাইনে রিটার্ন দাখিলের জন্য আইডি ও পাসওয়ার্ড প্রদান এবং কর সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা ও পরামর্শ প্রদান করা হয়েছে, জানিয়েছেন সংশ্লিষ্টরা।
তাছাড়া মেলায় কর শিক্ষণ ফোরামের আওতায় স্থানীয় সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও সিলেট পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের ৩৭ জন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। পুরস্কার হিসেবে তাঁদেরকে মুক্তিযুদ্ধ ও বিজ্ঞান বিষয়ক বই উপহার দেয়া হয়।






Related News

Comments are Closed