Main Menu
শিরোনাম
‘অসমাপ্ত উন্নয়ন সমাপ্ত করতে নৌকা মার্কায় ভোট দিন’         সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন মুহিবুর রহমান         সিকৃবিতে শোকর‌্যালি ও আলোক প্রজ্জ্বলন         ধানের শীষে ভোট দিয়ে দুঃশাসনের জবাব দিন: শফি চৌধুরী         বিশ্বনাথে বধ্যভূমি স্মৃতিসৌধে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি         সিলেট জেলা বিএনপির উপদেষ্টা আব্দুল হান্নানের ইন্তেকাল         দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের শহীদ বুদ্ধিজীবী দিবস পালন         ইলিয়াসপত্নী লুনার প্রার্থীতা স্থগিতে এলাকাবাসীর প্রতিক্রিয়া         ৯৯৯-এ কল; মধ্যরাতে অসুস্থ দুই নারীর প্রতি পুলিশের মানবিকতা!         ‘মানুষ লুটপাটকারীদের মিথ্যা আশ্বাসে আর বিভ্রান্ত হবেনা’         বিশ্বনাথে হঠাৎ থেমে গেল নির্বাচনী আমেজ!         সুনামগঞ্জে পরিযায়ী পাখি বিক্রেতাকে ৪ মাসের দন্ড        

সিলেটে কর মেলায় ৩য় দিনে আদায় ১০ কোটি টাকা

প্রকাশিত: ৯:৩১:৫১,অপরাহ্ন ১৫ নভেম্বর ২০১৮ | সংবাদটি ৩২ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে আয়কর মেলার ৩য় দিনে বৃহস্পতিবার ১০ কোটি ৪ লাখ ৫৫ হাজার ৬৩০ টাকা কর আদায় হয়েছে। মেলা থেকে সেবা গ্রহণ করেছেন ৩ হাজার ৪০১ জন, রিটার্ণ দাখিল করেছেন ৯৮৮ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৬৭ জন।

একই দিনে সুনামগঞ্জ জেলায় মেলার ২য় দিনে ১৩ লাখ ৬৩ হাজার ৫২০ টাকা কর আদায় হয়েছে। সেবা নিয়েছেন ১ হাজার ৮১ জন, নতুন ইটিআইএন প্রদান করা হয় ১৬ জনকে এবং ২৮৩ জন রিটার্ন দাখিল করেন।
মৌলভীবাজার জেলার মেলায় ১ম দিনে মোট ৮৪৫ জন করদাতা সেবা গ্রহণ করেন, নতুন ইটিআইএন প্রদান করা হয় ৮ জনকে এবং মোট ৬২৬ জন করদাতা রিটার্ন দাখিল করেন।
হবিগঞ্জ জেলার মেলায় ১ম দিনে ৮ লাখ ২০ হাজার ৪৫৩ টাকা কর আদায় করা হয়েছে। মেলায় সেবা নিয়েছেন ৭১২ জন,নতুন ১৫ জনকে ই-টিআইএন প্রদান করা হয় এবং ৩৪৫ জন করদাতা রিটার্ন দাখিল করেন।
বালাগঞ্জ উপলোর ভ্রাম্যমান কর মেলায় ১২৯ জন করদাতা সেবা গ্রহণ করেন, মোট ৯৩ জন করদাতা রিটার্ন দাখিল করেন এবং কর আদায়ের পরিমাণ ৫৭ হাজার টাকা।
এর আগে বুধবার মেলার দ্বিতীয় দিনে ৩ কোটি ৭৭ লাখ ২৮ হাজার ৯৮৮ টাকা কর আদায় হয়, সেবা নিয়েছেন ১ হাজার ৮৩০ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ৮৩ জন। এদিন মেলায় মোট ৯৯৬ জন করদাতা রিটার্ন দাখিল করেছেন।
এরআগে গত মঙ্গলবার মেলার উদ্বোধনী দিনে ২ কোটি ৩৫ লাখ ৭৫ হাজার ৭৫০ টাকা কর আদায় করা হয়েছে। মেলা প্রাঙ্গন থেকে সেবা নিয়েছেন ৯৮১ জন করদাতা, নতুন ইটিআইএনধারী হয়েছেন ৪০ জন। তিনদিনে মেলা থেকে ১৬ কোটি ৫ লাখ ৯০ হাজার ৩৬৮ টাকা কর আদায় করা হয়েছে।
বর্ণাঢ্য পরিবেশে নগরীর রিকাবী বাজারস্থ সিলেট স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে ১৩ নভেম্বর হতে কর অঞ্চল-সিলেট কর্তৃক আয়োজিত আয়কর মেলা শুরু হয়েছে। ১৯ নভেম্বর পর্যন্ত এই কর মেলা চলবে।
সিলেট শহর ছাড়াও ১৪ নভেম্বর সিলেট কর অঞ্চলের আওতাধীন সুনামগঞ্জ জেলায় এবং ১৫ নভেম্বর মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় ৪দিন ব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। এছাড়া ১৫ নভেম্বর সিলেটের বালাগঞ্জ উপজেলায় ভ্রাম্যমান আয়কর মেলা অনুষ্ঠিত হয়। এবারের আয়কর মেলাতে বিভিন্ন বুথ থেকে ই-টিআইএন রেজিষ্ট্রেশন, রি-রেজিষ্ট্রেশন, রিটার্ন গ্রহণ, অন লাইনে রিটার্ন দাখিলের জন্য আইডি ও পাসওয়ার্ড প্রদান এবং কর সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা ও পরামর্শ প্রদান করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।






Related News

Comments are Closed