Main Menu
শিরোনাম
বিশ্বনাথে ‘ধানের শীষ’র নির্বাচনী কার্যালয় উদ্বোধন         জৈন্তাপুরে শুকসারী ঘাট নির্মাণে গচ্ছা গেল ২০ লক্ষ টাকা         জাফলংয়ে ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগ         ধানের শীষ প্রতীক পেলেন ড. রেজা কিবরিয়া         শ্রীমঙ্গলে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত         গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান গ্রেফতার         সিলেটে একমাত্র স্বতন্ত্র প্রার্থীর প্রতীক সিংহ         সিলেটের ৬টি আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ         গোয়াইনঘাটে গরুচোরদের হামলায় নিহত ১         হবিগঞ্জে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার         পীরেরবাজারে ট্রাক চাপায় স্কুলছাত্র নিহত         গোলাপগঞ্জে যুবদল সভাপতি গ্রেফতার        

পাঁচ ভাই রেস্টুরেন্টে পাখির মাংস জব্দ, আটক ২

প্রকাশিত: ৬:০২:২৩,অপরাহ্ন ১৩ নভেম্বর ২০১৮ | সংবাদটি ৮১ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট নগরীর জিন্দাবাজারের পাঁচভাই রেস্টুরেন্টে অভিযান চালিয়ে অতিথি পাখিসহ বিভিন্ন প্রজাতির ১০১টি পাখি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়ে র‌্যাব-৯ এ অভিযান চালায়। অভিযানকালে পাঁচভাই রেস্টুরেন্টের দুই কর্মচারীকে আটক করা হয়। আটককৃতরা হলেন আব্দুল আওয়াল ও কাউসার আহমদ।তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন মাসের সাজা প্রদান করা হয়েছে।

এ ঘটনায় পাঁচ ভাই রেস্টুরেন্টের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেও জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পাঁচ ভাই রেস্টুরেন্টে স্বল্পমূল্যে বাহারি পদের খাবারের জন্য ইতোমধ্যে ভোজন রসিকদের কাছে পরিচিতি লাভ করেছে।

জানা যায়, সম্প্রতি বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম ওই রেস্টুরেন্টে খেতে যান। এসময় তিনি দেখতে পান রেস্টুরেন্টে খেতে আসা অনেক অতিথিকে রান্না করা পাখি পরিবেশন করা হচ্ছে।

তিনি বিষয়টি বন বিভাগ ও র‌্যাবকে অবহিত করেন। তাঁর অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে পাঁচ ভাই রেস্টুরেন্টে অভিযান চালায় র‌্যাব-৯ এর একটি দল।

র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি মাইনউদ্দিনের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সিলেটের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) হেলাল চৌধুরী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গির আলম।

অভিযানে সহযোগিতা করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, যুগ্ম-সাধারণ সম্পাদক ছামির মাহমুদ ও বাপার সংগঠক বদর চৌধুরী ।

অভিযানকালে পাঁচ ভাই রেস্টুরেন্টে রান্না করা ৩৯টি পাখি এবং ফ্রিজ থেকে ৮টি বালি হাঁস, ২৫টি পরিযায়ী পাখি, ২০টি বকসহ মোট ১০১টি পাখি জব্দ করা হয়।

এসময় রেস্টুরেন্ট মালিকপক্ষের কাউকে পায়নি ভ্রাম্যমাণ আদালত। রেস্টুরেন্টের কর্মী আব্দুল আওয়াল ও কাওছার আহমদকে আটক করে নিয়ে যাওয়া হয়।

র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি মাইনউদ্দিন জানান, পাঁচ ভাই রেস্টুরেন্টের মালিকসহ আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা দায়ের করা হবে। আটককৃতদের কতোয়ালি থানায় হস্তান্তর করা হবে।

অভিযানে সিলেট বন বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

পরিবেশ আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম বলেন, শীত মৌসুমে বাংলাদেশে অনেক অতিথি পাখি আসে। একশ্রেণীর অসাধু লোক এগুলোকে শিকার করে বিক্রি করে। অনেক রেস্টুরেন্টে পাখির মাংসও পরিবেশন করা হয়। এই অভিযানের ফলে আশা করছি তারা সবাই সচেতন হবেন।






Related News

Comments are Closed