Main Menu
শিরোনাম
সুনামগঞ্জ সফরে ভারতীয় হাই কমিশনার         বিশ্বনাথে মেছো বাঘ আটক         ছাতকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষাথীদের বিদায়ী অনুষ্টান         জৈন্তাপুরে ট্রাক চাপায় শিশু নিহত, অাহত ৫         ছাতকে বিদ্যুৎ স্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         লাউড় রাজ্যের রাজবাড়িতে প্রত্নতত্ব অধিদপ্তরের উৎখনন         সিলেটে মাজার জিয়ারতে স্পিকার শিরীন শারমিন         সুনামগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক         জাফলংয়ে ভারতীয় তীর খেলার বইসহ আটক ২         কমলগঞ্জে চার খাবার হোটেলে জরিমানা         প্রেসক্লাব সাধারণ সম্পাদকের মুক্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন         হবিগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি        

সাংবাদিক জিতেন সেন’র ১৩তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ১১:৫৫:৫২,অপরাহ্ন ০৭ নভেম্বর ২০১৮ | সংবাদটি ৫৭ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: সাংবাদিক ও বাম রাজনীতিবিদ কমরেড জিতেন সেনের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে পারিবারিক অনুষ্ঠানের মাধ্যমে উদযাপিত হবে বলে পরিবারের পক্ষ থেকে বলা হয়।

কমরেড ১৯৫২ সালের ১৬ জানুয়ারি হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৬৭ সালে মাত্র ১৫ বছর বয়সে তিনি ছাত্র রাজনীতির মাধ্যমে তাঁর রাজনৈতিক জীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৬৯ সালে তিনি সাংবাদিকতা পেশায় যুক্ত হন। দীর্ঘ ৩৬ বছরের সাংবাদিকতায় তিনি বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় সুনাম ও সততার সাথে কাজ করেন।

হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য জিতেন সেন দু’দফায় সিলেট প্রেসক্লাবের নির্বাহী পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সাপ্তাহিক পত্রিকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, প্রেস শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা, সিলেট সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, এবং সিলেট রিপোটার্স ইউনিটের সহ-সভাপতির দায়িত্বও পালন করেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বামরাজনীতিতেও সক্রিয় ভূমিকা রাখেন। তিনি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির সম্পাদক ছিলেন। ভূমিহীন ক্ষেতমজুর আন্দোলন, কৃষক শ্রমিক আন্দোলন, স্বৈরাচারবিরোধী আন্দোলন ও সিলেট বিভাগ আন্দোলনসহ তিনি বৃহত্তর সিলেটের শ্রমজীবী মানুষের অধিকার সংগ্রামে ভূমিকা রাখেন।

২০০৫ সালে ৭ নভেম্বর সাংবাদিক ও বাম রাজনীতিবিদ কমরেড জিতেন সেন পরলোকগমন করেন।






Related News

Comments are Closed