Main Menu
শিরোনাম
কোম্পানীগঞ্জে যুবককে পিটিয়ে হত্যা         দক্ষিন সুরমায় রিক্সাচালককে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ১         গোয়াইনঘাটে বাড়ির সীমানা নিয়ে সংঘর্ষে নিহত ১         বিশ্বনাথে বিএনপি নেতা ফয়জুর রহমানের ইন্তেকাল         শমশেরনগরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান         বিশ্বনাথে ৯টি ব্যবসা-প্রতিষ্ঠানে জরিমানা         বালাগঞ্জে ডাকাতি, গৃহকর্তাসহ আহত ৪         কমলগঞ্জে আবেদনের ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ         বাংলাদেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট: পররাষ্ট্রমন্ত্রী         বিশ্বনাথে ভারতীয় মদসহ আটক ১         তাহিরপুরে চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১         গোয়াইনঘাটে ব্রীক ফিল্ডে শ্রমিক নিহত        

বিরল রোগে আক্রান্ত শিশু আতিয়ার বাঁচতে চায়

প্রকাশিত: ১১:০৪:২৬,অপরাহ্ন ০৭ নভেম্বর ২০১৮ | সংবাদটি ৭৮ বার পঠিত

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুরে আতিয়ার রহমান (৫) নামে এক শিশু হার্টে ছিদ্র জনতি জটিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সে উপজেলার রামপুর ইউনিয়নের শিমুলিা পাড়া এলাকার দিনমজুর আনারুল হকের ছেলে। জন্মগত ভাবেই সে এ রোগে আক্রান্ত। তবে সময় অতিবাহিত হওয়ার সাথে সাথে দিন দিন মৃত্যুর কোলে ঢলে পরছে ৫ বছর বয়সী আতিয়ার।

জন্মের বছরখানেক পরই আতিয়ার রহমান হঠাৎ অজানা রোগে আক্রান্ত হলে দিন দিন ক্রমশই তার শারীরিক গঠনের বিপর্যয়ের পাশাপশি অসুস্থ্য হয়ে পরে। তার পরিবার এর কারণ জানার জন্য স্থানীয় চিকিৎকের দারস্ত হলে বিভিন্ন ধরনের নিরীক্ষার পর জানা যায় তার এ বিরল রোগ হার্ট ছিদ্রের কথা। পরে চিকিৎসকের দেয়া ব্যবস্থাপত্র এবং সকল পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট কার্ডিও ভাস্কুলার ও থোরাসিক সার্জন, এমবিবিএস (ঢাকা), ডিটিসিডি (ঢাঃবিঃ) স্বর্নপদকপ্রাপ্ত ডাঃ এস এ এম আব্দুস সবুরকে ঢাকায় দেখালে অপারেশনের জন্য ৫ লক্ষাধিক টাকার প্রয়োজন বলে জানান তিনি। যা অস্বচ্ছল এই দিনমজুর বাবার পক্ষে এ বিপুল অর্থের ব্যয়ভার বহণ করা সম্ভব নয়। ইতোমধ্যে তার পেছনে চিকিৎসা বাবদ প্রায় লক্ষাধিক টাকা খরচ করায় বর্তমানে চিকিৎসার খরচ যোগাতে সহায় সম্বলহীন হয়ে পড়েছে পরিবারটি। ব্যয় বহুল চিকিৎসার খরচ যোগান দেওয়া হতদরিদ্র আতিয়ারের বাবা আনারুল হকের পক্ষে সম্ভব না হওয়ায় চিকিৎসা না করিয়ে জটিল রোগ নিয়েই বাড়ি ফিরতে হয়েছে তাকে। টাকার অভাবে চিকিৎসা করাতে না পারায় এখন সে বাড়িতে শয্যাশয়ী।

এদিকে তার দ্রত অপরেশন করার জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসক। ছোট শিশু আতিয়ার রহমানকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সমাজের বিত্তবানসহ দেশবাসীর কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার। সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে আবার আগের মতো স্বাভাবিক জীবনে ফিরে আসবে তাদের সন্তান এমনটাই আশা আতিয়ারের মা-বাবার।

তাকে সাহায্যের জন্য যোগাযোগ করুন আনারুল হকের সাথে ০১৭৪৫২৯৫০৩৫ (বিকাশ) এই নাম্বারে। জনতা ব্যাংক, পার্বতীপুর শাখার সঞ্চয়ী হিসেব নং- অ/ঈ: ০১০০১৫০৮৮১৪৪১।






Related News

Comments are Closed